Bangladesh
হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে শরীয়তপুরে সেনাবাহিনী কঠোর অবস্থানে

Bangladesh Live News | @banglalivenews | 03 Apr 2020

Bangladesh Army taking tough measure to ensure quarantine

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৩ : শরীয়তপুরে করোনা সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী। শরীয়তপুরের সেনা ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল সামি উদ দৌলা চৌধুরী জানিয়েছেন, ইটালিসহ বিভিন্ন দেশ থেকে যারা দেশে ঢুকেছেন তাদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে বাধ্যতামূলকভাবে থাকতে হবে।

বৃহষ্পতিবার বেলা ১১টায় শরীয়তপুর শিল্পকলা একাডেমীর সামনে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, সরকারের ঘোষণা অনুযায়ী আমরা হোম কোয়ারেন্টাইন, ব্যক্তিগত ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রয়োজন মতো পদক্ষেপ ইতোমধ্যে গ্রহণ করেছি। যদি সরকারের নির্দেশ অনুযায়ী ওই সকল বিষয় নিশ্চিত করতে যদি আরো কঠোর অবস্থানে যেতে হয় তাও আমরা করবো।


সামি উদ দৌলা চৌধুরী বলেন, গত ২৪ মার্চ থেকে জেলা প্রশাসনের সহায়তা করতে মাঠ পর্যায়ে আমরা হোম কোয়ারেন্টাইনের প্রয়োজনীয়তা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে জেলার বিভিন্ন হাট-বাজার, বিভিন্ন জনসমাগম স্থল গ্রামীন জনপদের আনাচে কানাচে মাইকিং, পোস্টারিং,কাউন্সিলিংসহ টহল বৃদ্ধি করেছি।


তিনি বলেন, এ ছাড়াও বিভিন্ন হাট-বাজার, রাস্তা-ঘাট ও অপরিচ্ছন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। আমরা আশা করছি দ্রুতই সরকারের কাংখিত ব্যক্তিগত ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে দেশকে করোনা সংক্রমণ রোধে কার্যকর ফলাফল উপহার দিতে পারবো।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics