Bangladesh
মেয়ে ওমরা থেকে ফেরার ৯ দিনের মাথায় বাবা করোনায় আক্রান্ত

Bangladesh Live News | @banglalivenews | 05 Apr 2020

Girl returns from Omrah, daddy gets COVID19 infected in Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৫ : মেয়ে, জামাই ও মেয়ের শাশুড়ি ওমরা করে ফেরেন গত ১২ মার্চ। এর ঠিক ৯ দিনের মাথায় বাবা অর্থাৎ চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত রোগীর শরীরে লক্ষণ দেখা দিতে শুরু করে। চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি এ কথা জানান।

এ ঘটনায় শনিবার ৪ এপ্রিল বিকেল পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর নিজের বাড়ি, আশপাশের আরও পাঁচটি বাড়ি, ওমরা ফেরত মেয়ের বাড়ি, তার শ্বশুর বাড়ি ও তাদের দুই নিকটাত্মীয়ের বাড়িসহ মোট ১৩ বাড়ি লকডাউন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

এছাড়া করোনাভাইরাস ধরা পড়ার আগে ওই ব্যক্তি নগরের বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসা নেয়ায় ওই হাসপাতালের তিন চিকিৎসকসহ ২৩ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।


চট্টগ্রামের সিভিল সার্জন বলেন, ‘শুক্রবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে পরীক্ষায় ওই ব্যক্তির শরীরে করোনা ধরা পড়ে। হাসপাতালে ভর্তির সময় তিনি বিদেশ প্রত্যাগত কারও সংস্পর্শে আসেননি বলে দাবি করলেও অনুসন্ধানে জানা গেছে, কিছুদিন আগে ওমরাহ পালন শেষে দেশে ফিরেছেন তার মেয়ে, জামাই ও তার বেয়াইন।


এদিকে চট্টগ্রামে করোনা আক্রান্ত ব্যক্তি মারা গেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে যে খবর প্রচার হচ্ছে, তা ভিত্তিহীন বলে জানিয়েছেন সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics