Bangladesh
করোনার কথা লুকিয়ে সরকারের কী লাভ? প্রশ্ন স্বাস্থ্যমন্ত্রীর

Bangladesh Live News | @banglalivenews | 05 Apr 2020

Is there any profit for the government to hide COVID-19 information: Health Minister

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৫ : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা রোগ কিংবা এর মৃত্যুর সংবাদ লুকিয়ে সরকারের কী লাভ? প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার সংবাদমাধ্যমে আসছেন এবং করণীয় সম্পর্কে বলছেন, কীভাবে কী করতে হবে। কাজেই সরকার করোনাভাইরাস সম্পর্কে কোনো ভুল তথ্য দেবে না। শনিবার রাতে বেসরকারি একটি টেলিভিশনের টকশোতে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিন্তু এটা সঠিক আমরা লোকজনকে আতঙ্কিত করতে চাই না। আতঙ্কিত করে লোকজনকে ঘরে ঢুকানো সম্ভব নয়।

কীভাবে করোনা থেকে রক্ষা পাওয়া যাবে, এটি ছড়িয়ে গেলে যে মারাত্মক পরিণতি হতে পারে- এ বিষয়টি প্রতিনিয়ত জনগণকে জানানো হচ্ছে।

প্রত্যেক দিন বড় বড় বিজ্ঞাপন দেয়া হচ্ছে। স্টেটমেন্ট দেয়া হচ্ছে। যেখানে মস্ত করে লেখা আছে। তারপরও লোকজন রাস্তায় বেরিয়ে এলে আমরা দুঃখিত হই। আমরা জনগণকে এই করোনাভাইরাস থেকে রক্ষা করতে চাচ্ছি । কারণ এটি একজনের কাছ থেকে আরেকজনের কাছে ছড়িয়ে যায়। তিনি বলেন, সকলকেই নিয়মনীতি ও নির্দেশনা মেনে চলতে হবে।


এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশে বছরে স্বাভাবিক মৃত্যু ৯ লাখ হয় এবং প্রতিদিন আড়াই থেকে তিন হাজার লোকের স্বাভাবিক মৃত্যু হয়। তিনি বলেন, এখন যেহেতু করানোভাইরাসের আতঙ্ক আছে। তাই যেখানেই যে মৃত্যু ঘটে, যে কারণেই হোক মানুষ সন্দেহ করছে করোনাভাইরাসে মারা গেল বুঝি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics