Bangladesh
ভারতে তাবলিগ জামাতের ১২ বাংলাদেশির বিরুদ্ধে মামলা

Bangladesh Live News | @banglalivenews | 06 Apr 2020

India files case against 12 Bangladeshis who attended Tablighi Jamaat

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৬ : তাবলিগ জামাতের সদস্য ১২ বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টে (বিদেশি আইনে) মামলা করেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের পুলিশ। এই ১২ বাংলাদেশি দিল্লির মারকাজ নিজামুদ্দিনের তাবলিগ জামাতে অংশ নিয়ে দুই সপ্তাহের বেশি সময় ধরে প্রদেশেটির শামলি জেলার একটি তাবলিগ মসজিদে অবস্থান করছিলেন।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ভারতের মামলা হওয়া এই ১২ বাংলাদেশির মধ্যে অন্তত দুইজন ইতোমধ্যেই করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছন। বাকিদেরও করোনা পরীক্ষা করা হয়েছে, এখন শুধু পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছে পুলিশ।


উত্তরপ্রদেশের শামলি জেলার পুলিশ প্রধান ভিনিত জয়সায়াল বিবিসিকে জানিয়েছন, ‘পর্যটক ভিসা নিয়ে ভারতে প্রবেশ করার পর এই বিদেশি নাগরিকরা ‘বেআইনিভাবে’ ধর্মীয় কর্মকাণ্ডে অংশ নিয়েছন, এ কারণেই তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছ।’


তিনি আরও জানান, যে দুজন বাংলাদেশি নাগরিক ইতোমধ্যে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছন, তাদের ঝিনঝিনা নামক এলাকার একটি স্বাস্থ্যকেন্দ্রের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছ। স্বাস্থ্যকেন্দ্রটি বিশেষভাবে করোনাভাইরাস আক্রান্তদের জন্যই প্রস্তুত করা হয়েছ।


দুইজন বাংলাদেশি নাগরিক ছাড়াও ভারতের আসাম প্রদেশের একজন তাবলিগ সদস্যও করোনাভাইরাসে আক্রন্ত হয়ে তাদের সঙ্গে একই স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি রয়েছেন। বাকি ১০ জন বাংলাদেশিকে নিকটবর্তী ভাওয়ান শহরের একটি সরকারি কলেজ ভবনে প্রশাসনিক ব্যবস্থাপনায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছ।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics