Travel
চেন্নাই-কলকাতায় আটকে পড়াদের ফিরিয়ে আনবে ইউএস-বাংলা

Bangladesh Live News | @banglalivenews | 18 Apr 2020

US Bangla flight to bring back Bangladeshi stranded in Kolkata, Chennai
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৮ : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতে চিকিৎসা নিতে গিয়ে আটকা পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ২০ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৬টি ফ্লাইটে চেন্নাই থেকে ঢাকা এবং ২১ ও ২৩ এপ্রিল কলকাতা থেকে ঢাকায় দুটি ফ্লাইট পরিচালিত হবে। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। চেন্নাই থেকে স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে এবং কলকাতা থেকে বেলা ১১টা ৩০ মিনিটে ফ্লাইটগুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।


এতে আরও বলা হয়, গত একমাসের বেশি সময় ভারতের বিভিন্ন অঞ্চলে আটকে রয়েছে সহগ্রাধিক বাংলাদেশি।

যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় কোনভাবেই দেশে ফিরে আসতে পারছেন না তারা। এই অবস্থায় বাংলাদেশ ও ভারত সরকারের মধ্যস্থতায় ভারত থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সহযোাগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বিশেষ ফ্লাইটগুলোত শুধুমাত্র বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবেন। 


এর আগে বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন জানায়,ভারতে আটকেপড়াদের আপাতত দেশে ফেরার সুযোগ নেই।

ভারতে লকডাউনের ওপর কড়াকড়ি আরোপ করায় এই মুহূর্তে দেশটিতে আটকেপড়াদের বিমানপথে বাংলাদেশে ফিরে যাওয়ায় কোনো সুযোগ বর্তমানে নেই।




Video of the day
More Travel News
Recent Photos and Videos

Web Statistics