Muktijudho
দেশের প্রথম অর্থ সচিব বীর মুক্তিযোদ্ধা খন্দকার আসাদুজ্জামান আর নেই : প্রধানমন্ত্রীর শোক

Bangladesh Live News | @banglalivenews | 26 Apr 2020

PM Hasina express sadness over death of Asaduzzaman

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২ : সাবেক সংসদ সদস্য এবং মুজিবনগর সরকারের অর্থ সচিব বীর মুক্তিযোদ্ধা খন্দকার আসাদুজ্জামান শনিবার রাজধানীতে নিজ বাসভবনে করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধওে হৃদরোগ ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর ছয় মাস।

খন্দকার আসাদুজ্জামান ১৯৩৫ সালের ২২ অক্টোবর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন।

তিনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং মুজিবনগর সরকারের অর্থ সচিব ছিলেন। ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশু কিশোর পরিষদের সভাপতি। তিনি টাঙ্গাইল-২ আসন থেকে ১৯৯৬ সালের জুন মাসের সপ্তম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।


তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শোকসন্তপ্ত পরিবারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


কনিবার এক শোক বিবৃতিতে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক সংগ্রামে তার ভূমিকা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বর্ষীয়ান এ নেতার মৃত্যুতে জাতি একজন ত্যাগী আওয়ামী লীগ নেতাকে হারাল।


শোক বিবৃতিতে প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।




Video of the day
More Muktijudho News
Recent Photos and Videos

Web Statistics