Finance
পঞ্চগড় থেকে ট্রেনে পণ্য পরিবহন শুরু আজ

Bangladesh Live News | @banglalivenews | 09 May 2020

Panchagar: Cargo train movement starts from today

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, মে ৮ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাগিদ দেয়ার পর পঞ্চগড় থেকে রেলে পণ্য পরিবহন শুরু হচ্ছে। আজ শনিবার দুপুর ১টায় একটি পণ্যবাহী ট্রেন পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন থেকে যাত্রা শুরু করবে ঢাকার উদ্দেশ্যে।

সোমবার দুপুরে রংপুর বিভাগের প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চগড় প্রান্তে উপস্থিত থাকা রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেন।


পঞ্চগড় রেলওয়ে সূত্র জানায়, শনিবার দুপুর ১টায় একটি পণ্যবাহী ট্রেন পঞ্চগড় স্টেশন থেকে যাত্রা শুরু করবে। এ ট্রেনে কোনো যাত্রী পরিবহন করা হবে না।

আন্তঃনগর ট্রেন যেসব স্টেশনে বিরতি দেয়, সেসব স্টেশনেই বিরতি দিয়ে পণ্য তুলে নিয়ে গন্তব্যস্থলে পৌঁছানো হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এই লাগেজ ভ্যানে শুধু পরিবহন উপযোগী পণ্য নয়, সবজিসহ অন্যান্য পণ্যও পরিবহন করা হবে।


জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ প্রতিপালনে আমরা প্রস্তুতি নিচ্ছি। এ নিয়ে সবজি ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করা হচ্ছে। রেলে পণ্য পরিবহনে কৃষকদের স্বার্থে ব্যবসায়ীদের এগিয়ে আসতে নানা সুবিধার প্রতিশ্রুতি দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে পঞ্চগড়ে উৎপাদিত সব রকম পণ্য পরিবহনে ব্যবসায়ীদের সাথে আলোচনা চলছে। এতে করোনাময় সংকটে কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত হবে।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics