Bangladesh
করোনা সংকটে দরিদ্রদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান রাষ্ট্রপতির

Bangladesh Live News | @banglalivenews | 26 May 2020

President Hamid urges rich to stand by poor in the fight against COVID-19
ঢাকা, মে ২৬ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ করোনাভাইরাস জনিত সংকট এবং বাংলাদেশের উপকুল এলাকার ওপর দিয়ে বয়ে যাওয়া সাম্প্রতিক ঘূর্ণীঝড় আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগণের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।

রাষ্ট্রপতি ঈদ উল ফিতর উপলক্ষে বঙ্গভবনের দরবার হলে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্যে বলেন, আমি এই মহামারি করোনা সংকটকালে এবং দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণীঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ দরিদ্র জনগণের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি।


রাষ্ট্রপতি এ সময় করোনাভাইরাস এবং ঘূর্ণীঝড় আম্পানের আঘাতে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ এবং নিহতদের আত্মার শান্তি কামনা করে আক্রান্ত ও আহতদের আশু আরোগ্য কামনা করেন।


রাষ্ট্রপতি হামিদ সবোর্চ্চ সতর্কতা অবলম্বন করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদ উদযাপনের জন্য দেশবাসীর প্রতি আহবান জানান। রাষ্ট্রপতি বলেন, কোভিড-১৯ এর কারনে এ বছরে ঈদ উদযাপিত হচ্ছে একটি ভিন্ন পরিবেশে।


তিনি বলেন, আমরা এমন একটি সময়ে ঈদ উদযাপন করছি, যখন সারাবিশ্ব কোভিড-১৯ ভাইরাসে বিপযর্স্ত। বাংলাদেশেও করোনাভাইরাসের সংক্রমন বেড়েই চলেছে। এ সময়ে করোনাভাইরাস প্রতিরোধে যথাযথ সামাজিক দায়িত্ব পালন খুবই গুরুত্বপূর্ণ। ঈদের আনন্দ করতে যেয়ে আমাদের এমন কিছু করা ঠিক হবে না, যা নিজের ও অপরের জন্য বিপদ ডেকে আনতে পারে।


রাষ্ট্রপতি ঘরে বসেই ঈদের আনন্দ উপভোগ করা এবং আমাদের চারপাশের অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে বলেন, নিজে স্বাস্থ্যবিধি মেনে চলি এবং অন্যকেও স্বাস্থ্যবিধি মেনে চলতে উৎসাহিত করি।


সাম্প্রতিক ঘূর্ণীঝড়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষি মৎস্য ও প্রাণীসম্পদের ক্ষয়ক্ষতির উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ক্ষতিগ্রস্থ এ সকল মানুষ সহায় সম্বল হারিয়ে অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করছে। সরকার দরিদ্র ও অসহায় মানুষের জন্য জরুরীভিত্তিতে খাদ্য সহায়তা ও নগদ অর্থসহ বিভিন্ন সহায়তা দিচ্ছে।


রাষ্ট্রপতি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানবিক মূল্যবোধ ও পারস্পরিক সহাবস্থান, পরমতসহিঞ্চুতা ও সাম্যসহ বিশ্বজনিন কল্যাণকে ইসলাম ধারন করে। তিনি ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে সকলের প্রতি আহবান জানান।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics