Bangladesh
ডা. জাফরুল্লাহর শরীরে প্লাজমা থেরাপি, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 28 May 2020

Zafarullah undergoes plasma therapy

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, মে ২৮ : করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে প্লাজমা দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তার শরীরে ও পজিটিভ রক্তের ২০০ মিলি প্লাজমা দেয়া হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি ভালো আছি। আজকে আমি ২০০ মিলি প্লাজমা নিয়েছি’।


অন্যদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্তের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকল রাজনৈতিক দল তার খোঁজ-খবর নিয়েছে।


ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় খোঁজ-খবর নিয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার জন্য ব্যবস্থা করতে বলেছে। সবাই আমার খোঁজ-খবর নিচ্ছেন’।


ডা. জাফরুল্লাহ বলেন, ‘বাংলাদেশে করোনা আক্রান্তদের মধ্যে সম্ভবত আমিই একমাত্র সৌভাগ্যবান রোগী, যার খোঁজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুজনই নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি যে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে একটি কেবিন প্রস্তুত করে দিয়েছেন আমার জন্য। আমার খোঁজ নিয়েছেন। একই দিনে দুই-এক ঘণ্টার ব্যবধানে খালেদা জিয়াও ফল পাঠিয়েছেন। দু’জনের প্রতি আমি কৃতজ্ঞ। আমি দেশবাসীর কাছে কৃতজ্ঞ।’


তিনি বলেন, ‘আমার হাসপাতালে যাওয়ার দরকার নাই। তাই যাব না। আসলে আমার চিকিৎসা হলো আমাকে বাসায় থাকতে হবে। আমাকে হাসপাতালে ডায়ালাইসিস করতে হবে, আর এটা (বাসায় থেকে করোনার চিকিৎসা গ্রহণ) করতে হবে’।


গণস্বাস্থ্য কেন্দ্র সূত্র জানায়, ডা. জাফরুল্লাহ চৌধুরী শারীরিকভাবে সুস্থ আছেন। বুধবার তিনি তার নিয়মিত চিকিৎসার ধারাবাহিকতায় ডায়ালাইসিস নিয়েছেন এবং ডায়ালাইসিসের পর করোনা চিকিৎসার জন্য প্লাজমা থেরাপি নিয়েছেন। তিনি গত ছয় বছর যাবত প্রতি সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নিয়ে থাকেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics