Bangladesh
৬৬ দিন পর আজ খুললো অফিস, শঙ্কায় কর্মকর্তা-কর্মচারীরা

Bangladsh Live News | @banglalivenews | 31 May 2020

Bangladesh opens office after 66 days
ঢাকা, মে ৩১ : বৈশ্বিক মহামারী রূপ নেওয়া অতি সংক্রামক রোগ কোভিড-১৯ এর সংক্রমণ আটকাতে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে আজ ৩১ মে রোববার খুলছে অফিস। নতুন রোগীর পাশাপাশি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও যখন বাড়ছে সেই পরিস্থিতিতে খুলে দেওয়া হচ্ছে অফিস; বাস, ট্রেন ও লঞ্চও চলাচল করবে এদিন থেকেই।

গত ২৬ মার্চ থেকে চলা সাধারণ ছুটির মেয়াদ না বাড়িয়ে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সময় স্বাস্থ্য সুরক্ষায় স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারিকৃত ১৩ দফা নির্দেশনা কঠোরভাবে অনুসরণের পাশাপাশি সবাইকে অবশ্যই মাস্ক পরে অফিসে আসতে বলা হয়েছে। তবে বয়স্ক, অসুস্থ ও সন্তান সম্ভবাদের এ সময় অফিসে আসা মানা।


সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হলেও প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে রোববার থেকে যারা অফিস করবেন তাদের অনেকের মধ্যেই প্রাণঘাতী এই ভাইরাসে সংক্রমণের আতঙ্ক দেখা দিয়েছে।


সচিবালয়ের ২২তলা ৬ নম্বর ভবনের উপরের দিকের ফ্লোরে অফিস এমন একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, “এই ভবনে উঠতে ছয়টি লিফটের একটি মন্ত্রী ও সচিবদের জন্য নির্দিষ্ট করা। অন্য পাঁচটি লিফটে গাদাগাদি-ঠাসাঠাসি করে উপরে উঠতে হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics