Bangladesh
করোনার আড়াইমাস ট্রাকেই তাদের জীবন

Bangladsh Live News | @banglalivenews | 01 Jun 2020

Truck became their life in COVID-19 impacted society
ঢাকা, জুন ১ : করোনা ভাইরাস সংক্রমণরোধে ভারতের পেট্রাপোল ও বেনাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বন্ধ হয়ে যাওয়ায় ১৯ ভারতীয় ট্রাকচালক ও হেলপার প্রায় আড়াই মাস ধরে বেনাপোল স্থলবন্দরের ট্রাক টর্মিনালে আটকা পড়ে আছেন। অনাহারে অর্ধাহারে দিন যাচ্ছে তাদের।

ভারতে লকডাউন ঘোষণার আগে (২০ মার্চ) ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরে আমদানিকৃত শিল্প কারখানার কাঁচামালসহ বিভিন্ন ধরনের পণ্য নিয়ে আসেন এ সব ট্রাকচালক।

পরে বেনাপোল বন্দরে পণ্য খালাসের পর থেকে ট্রাক ও চালকদের লকডাউনের কারণে নিজ দেশে ফেরত নেয়নি ভারত সরকার। সেই থেকে আটকা পড়ে আছেন এসব চালক ও হেলপাররা। সারাদিন ট্রাকের নিচে, কেবিনে শুয়ে-বসে তাদের দিন পার হচ্ছে।


বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, বাংলাদেশি আমদানিকারক ও স্থানীয় সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা করোনা ভাইরাস দুর্যোগে ভারতীয় ট্রাকচালকদের তাদের নিজ দেশে ফিরিয়ে না নেওয়ায় বিপাকে পড়েছেন এসব চালকরা।বিষয়টি নিয়ে ভারতীয় কর্তৃপক্ষকে জানানো হলেও তারা এখনও কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি।


ভারতীয় ট্রাকচালকরা জানান, ভারতের পেট্রাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ তাদের ফিরিয়ে নিচ্ছে না। খেয়ে না খেয়েই জীবন চলছে এবং গাড়িতেই রাত কাটাতে হচ্ছে তাদের।


তারা আরো বলেন, বেনাপোল বন্দর, কাস্টমস ও সিঅ্যান্ডএফ এজেন্টের লোকজন মাঝেমধ্যে কিছু খাদ্য সহায়তা করে, সেগুলো দিয়েই চলছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics