Bangladesh
পানি বাড়ছে মেঘনায়

Bangladsh Live News | @banglalivenews | 05 Jun 2020

Water rising in Meghna

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, জুন ৫ : মেঘনাসহ প্রধান নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে বৃষ্টিপাত ও নদ-নদীর অবস্থার চিত্র তুলে ধরে এ তথ্য জানায় বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। তারা আরও জানায়, ব্রহ্মপুত্র-যমুনা এবং পদ্মা নদীর পানি কমছে, যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ দিকে তাদের সর্বশেষ তথ্য অনুযায়ী, ৯৩টি পর্যবেক্ষণাধীন পানির সমতল স্টেশনের মধ্যে ৪৪টির পানি বেড়েছে, কমেছে ৪৬ স্টেশনের এবং অপরিবর্তিত রয়েছে তিন স্টেশনের পানি। তবে কোনো স্টেশনের পানিই বিপৎসীমার ওপরে নেই।

বৃষ্টিপাতের তথ্য তুলে ধরে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বলছে, বৃহস্পতিবার (৪ জুন) সকাল ৯টার আগের ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টি হয়েছে বাংলাদেশে মহেশখোলায় ২১৮, মেওলায় ৯৭, লাটুতে ৭৫, মনু রেলওয়ে ব্রিজে ৭৫, দুর্গাপুরে ৭১ এবং মৌলভীবাজারে ৫৮ মিলিমিটার। এ সময়ে ভারতের শিলচরে ৪৪ এবং জলপাইগুড়িতে ৩২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।


এদিকে কালবৈশাখীর প্রভাবে বৃহস্পতিবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে ঢাকায়। পাশাপাশি আঘাত  হানছে ঝড়ো বাতাস।


বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics