Finance
১০ হাজার কেজি আম নিয়ে ঢাকার পথে ‘ম্যাংগো ট্রেন’

Bangladsh Live News | @banglalivenews | 06 Jun 2020

Mango Train to enter Bangladesh

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, জুন ৬ : আমের রাজধানী রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আম নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশনে পতাকা উড়িয়ে এ ট্রেনের যাত্রা সূচনা করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, জেলা প্রশাসক মো. হামিদুল হক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী ও রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম উপস্থিত ছিলেন।


প্রথম দিনে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে লোড হয়েছে দুই হাজার ৬৯৫ কেজি আম। এই ট্রেনেই রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের জন্য উপহার হিসেবে আম পাঠিয়েছেন মেয়র লিটন।


এর আগে এক হাজার কেজি আম নিয়ে বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ ছাড়ে ট্রেনটি। এরপর রাজশাহীর কাঁকনহাট থেকে ৪০০ কেজি, রাজশাহী স্টেশনের পর জেলার চারঘাটের সরদহ স্টেশন থেকে ৫০০ কেজি, আড়ানি স্টেশন থেকে ১১১০ কেজি ও আব্দুলপুর থেকে ৪৩১০ কেজি আম লোড করা হয়। সবমিলে ১০ হাজার ১৫ কেজি আম নিয়ে ঢাকার পথে রয়েছে ম্যাংগো স্পেশাল ট্রেন।


বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে ট্রেনটি। সেখানে ট্রেন যাত্রার উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী এবং জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।


এই ট্রেনে রাজশাহী স্টেশন থেকে এক কেজি আম ঢাকার বিমানবন্দর, তেজগাঁও বা কমলাপুরে নিতে খরচ পড়বে এক টাকা ১৮ পয়সা। আর চাঁপাইনবাবগঞ্জ থেকে এক কেজি আমের ভাড়া দিতে হবে এক টাকা ৩০ পয়সা। রেলওয়ের নিয়ম অনুযায়ী ট্রেন ছাড়ার আগে যে কেউ তাদের আম এবং মালামাল বুকিং দিতে পারবেন।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics