Travel
দেশ-বিদেশে যাতায়াত বেড়েছে

Bangladsh Live News | @banglalivenews | 23 Jun 2020

Travelling within and outide Bangladesh has increased
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ২৩ : করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর চালু হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট ও গণপরিবহন।

করোনা পরিস্থিতি বিদ্যমান থাকলেও দেশ-বিদেশে যাতায়াত কিছুটা বেড়েছে। সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মোট স্ক্রিনিং হয়েছে ১ হাজার ৬০৯ জন। এর মধ্যে বিমানবন্দরে স্ক্রিনিং হয়েছে ১ হাজার ৮৫ জন।

 

সোমবার নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় স্ক্রিনিং হয়েছে ১ হাজার ৬০৯ জন। এর মধ্যে আন্তর্জাতিক বিমানবন্দরে ১ হাজার ৮৫ জন, স্থলবন্দরে ৪৫৮ এবং সমুদ্রবন্দরে ৬৬ জন। এ পর্যন্ত স্ক্রিনিং হয়েছে মোট ৭ লাখ ২৫ হাজার ৩২৩ জন।’

 

গত ২৪ ঘণ্টায় ৬২টি পিসিআর ল্যাবে করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে।

 

সে সবের বিস্তারিত তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ২৮৭টি। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৫৫টি।

 

এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৬ লাখ ২৭ হাজার ৭১৯টি নমুনা। গত ২৪ ঘণ্টায় যা পরীক্ষা হয়েছে, তাতে শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৮০ জন।

 

শনাক্তের হার ২২ দশমিক ৩৭ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১ লাখ ১৫ হাজার ৭৮৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৭৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৬ হাজার ৭৫৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৩৮ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৮ এবং এ পর্যন্ত ১ হাজার ৫০২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।’




Video of the day
More Travel News
Recent Photos and Videos

Web Statistics