Bangladesh
করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন নরওয়ের রাষ্ট্রদূত

Bangladesh Live News | @banglalivenews | 02 Jul 2020

COVID-19: Norway envoy appreciates Bangladesh

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, জুলাই ২ : করোনাভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব কার্যক্রম ও পদক্ষেপ গ্রহণ করেছেন, এসবের প্রশংসা করেছেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। বৃহস্পতিবার (১ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত এ প্রশংসা করেন। সংসদের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি উল্লেখ করা হয়।

সাক্ষাৎকালে বাংলাদেশে অর্জিত সিডসেল ব্লেকেনের অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন।


শিরীন শারমিন বলেন, ‘বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী।’ ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন।

স্পিকার বলেন, ‘নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্ত্বেও সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’
এ সময় বাংলাদেশে করোনা মহামারি মোকাবিলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস দেন সিডসেল ব্লেকেন।


সিডসেল ব্লেকেন বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, ‘পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দু’দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics