Sports
‘মুজিববর্ষের’ খেলাধুলা হতে পারে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে

Bangladesh Live News | @banglalivenews | 03 Jul 2020

Sports can play a big role in Mujib year

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, জুলাই ৪ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে ব্যাপক আয়োজনের পরিকল্পনা ছিল খেলাধুলায়; কিন্তু করোনাভাইরাসের কারণে মুজিববর্ষ পালনের পরিসর ছোট করে দেয়া হয়েছে। একইসঙ্গে দেশের ঘরোয়া খেলাধুলাতো পুরোপুরি বন্ধ হয়েই রয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে সেপ্টেম্বরে বাফুফে আয়োজন করতে চেয়েছিল বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্ট পিছিয়ে নেয়া হয়েছে ২০২১ সালে। আগামী বছর ১৭ মার্চ পর্যন্ত পালন হবে মুজিববর্ষ। এ সময়ের মধ্যে খেলাধুলা আয়োজনের পরিবেশ তৈরি না হলে কি হবে? বাফুফে যেমন বলছে- সাফ চ্যাম্পিয়নশিপ ১৭ মার্চে আগে-পরে যখনই হোক বঙ্গবন্ধুর নামেই হবে।


এপ্রিলে বঙ্গবন্ধুর নামে বাংলাদেশ গেমস হওয়ার কথা ছিল। সেটা স্থগিত হয়েছে অনির্দিষ্টকালের জন্য। বিওএ অবশ্য আশা করছে, ২০২০ সালের মধ্যেই তারা দেশের সবচেয়ে বড় এই গেমস আয়োজনে আশাবাদী; কিন্তু করোনার বিস্তার সে আশা দেখাচ্ছে না। তাহলে কি হবে?


এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি শুক্রবার বলেন্,ে ‘আগামী বছর আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও আমরা খেলাধুলার বিশেষ আয়োজন করতে পারি। এ নিয়ে আমরা প্রাথমিক আলোচনা করেছি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বাংলাদেশ গেমস বঙ্গবন্ধুর নামে হবে এটা তো সিদ্ধান্ত নিয়েছিলাম। এখন মার্চের মধ্যে না করতে পারলে পরে হলেও বঙ্গবন্ধুর নামেই হবে।’


ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘স্বাধীনতা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সবই অঙ্গাঙ্গিভাবে জড়িত। তাই মুজিববর্ষে যদি কোনো খেলাধুলা আয়োজন করা সম্ভব না-ই হয় সে ক্ষেত্রে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধুর নামে আয়োজন করবো। এ সিদ্ধান্তটা অবশ্য নিতে হবে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে। মুজিববর্ষ পালনের বাস্তবায়ন কমিটির সভা আছে দু’একদিনের মধ্যে। সেখানেও হয়তো বিষয়টি নিয়ে আলোচনা হবে।’




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics