Bangladesh
সাড়ে ৩ মাস পর ঢাকায় এয়ার আরাবিয়ার ফ্লাইট : সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট স্থগিত

Bangladesh Live News | @banglalivenews | 04 Jul 2020

Air Arabiya flight lands in Dhaka after three months

Photo courtesy: Pixabay

ঢাকা, জুলাই ৪ : প্রায় সাড়ে তিন মাস বন্ধ থাকার পর ঢাকা রুটে ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বিমান প্রতিষ্ঠান এয়ার আরাবিয়া। শুক্রবার (৩ জুলাই) মধ্যরাতে তাদের প্রথম ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে।

এদিকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত সিঙ্গাপুর ও মালয়েশিয়ার কুয়ালালামপুরে ফ্লাইট স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার (৪ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে নোটিশ সেকশনে এ তথ্য দেয়া হয়েছে।


ওয়েবসাইটে আরও বলা হয়েছে, দুবাই, আবুধাবি ও লন্ডন রুটের ফ্লাইট ছাড়া বাকি সব আন্তর্জাতিক ফ্লাইট ৩০ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ওয়েবসাইটে ফ্লাইট বন্ধের কারণ বলা না হলেও ধারণা করা হচ্ছে , করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে যাত্রী সংকটের কারণে ফ্লাইট স্থগিত করা হয়েছে। ফ্লাইট চালুর সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।


এদিকে বিমানের পক্ষ থেকে শুক্রবার (৩ জুলাই) জানানো হয়েছে, চলতি বছরের অক্টোবরে ঢাকা থেকে কানাডায় ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ। দেশটির টরেন্টো শহরে যাবে বিমানের এই ফ্লাইট।


এদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, শুক্রবার মধ্যরাতে এয়ার আরাবিয়ার একটি ফ্লাইট শারজাহ থেকে যাত্রী নিয়ে ঢাকায় আসে। ফের যাত্রী নিয়ে শারজাহ বিমানবন্দরের উদ্দেশে ঢাকা ত্যাগ করে ফ্লাইটটি। এর আগে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছে ফ্লাইট চলাচলের অনুমতি চাইলে ১ জুলাই থেকে তাদের অনুমতি দেয়া হয়।


অপরদিকে অনুমতি পেয়েও ৩ থেকে ৭ জুলাইয়ের ফ্লাইট বাতিল করেছে টার্কিশ এয়ারলাইনস। এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics