Bangladesh
উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

Bangladesh Live News | @banglalivenews | 05 Jul 2020

BNP won't participate in by-polls

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, জুলাই ৬ : বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাত দিয়ে চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার (৫ জুলাই) সন্ধ্যায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন মহাসচিব।


শায়রুল আরও বলেন, করোনা মহামারি ও বন্যার মধ্যে নির্বাচন কমিশন কর্তৃক বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য মনে করেছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি। এ জন্য বিএনপি এই দুটি আসনে উপনির্বাচনে অংশগ্রহণ করবে না।


উল্লেখ্য, বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনে আগামী ১৪ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। শনিবার (৪ জুলাই) নির্বাচন কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।


ওই দুই সংসদীয় আসনে ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়। এখন সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এই নির্বাচন করছে ইসি। ১৫ জুলাই বগুড়া-১ আসনে এবং ১৮ জুলাই যশোর-৬ আসনে নির্বাচন অনুষ্ঠানের জন্য সংবিধান নির্ধারিত ১৮০ দিন শেষ হতে যাচ্ছে।


ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় এমপি মারা যাওয়ায় আসন দুটি শূন্য হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics