Travel
বাংলাদেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা ইতালির

Bangladesh Live News | @banglalivenews | 08 Jul 2020

Italy stalls flight operations to and from Bangladesh as Covid-19 cases surge

Photo courtesy: Amirul Momenin

ঢাকা, জুলাই ৮ : বাংলাদেশের সঙ্গে বিমান চলাচলে এক সপ্তাহের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। সোমবার (৬ জুলাই) এক ফ্লাইটে রোমে আসা কয়েকজন বাংলাদেশির করোনা শনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

মঙ্গলবার (৭ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ থেকে রোমে আসা একটি ফ্লাইটে ‘উল্লেখযোগ্যসংখ্যক’ যাত্রীদের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ইতালির স্বাস্থ্যমন্ত্রী। নিষেধাজ্ঞা চলাকালীন ইউরোপীয় ইউনিয়ন ও শেনজেনভুক্ত দেশগুলো থেকে আসা ফ্লাইটের ব্যাপারে পূর্ব সতকর্তামূলক প্রস্তুতি নিতে কাজ শুরু করবে দেশটির সরকার।
সম্প্রতি ইতালিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত সপ্তাহে রোম ও এর আশপাশের এলাকায় বসবাসরত সব বাংলাদেশিকে কোভিড-১৯ পরীক্ষার আহ্বান জানানো হয়।
এদিকে ইতালিতে আসা বাংলাদেশিরা কোনোভাবেই হোম কোয়ারেন্টাইন মানছেন না। ফলে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক বাংলাদেশি।
এ ব্যাপারে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বলেন, বাংলাদেশ থেকে যেসব প্রবাসী ফিরেছেন সবাই যেন ইতালি সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলেন। তা না হলে একদিকে যেমন তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে, অন্যদিকে সংক্রমণ বৃদ্ধি পেলে আমাদের দোষারোপ করার সুযোগ পাবে ইতালি সরকার। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।




Video of the day
More Travel News
Recent Photos and Videos

Web Statistics