Bangladesh
ঢাকায় আইসিইউতে সিট ফাঁকা ৪০

Bangladesh Live News | @banglalivenews | 08 Jul 2020

Covid-19 dedicated hospitals report availability of 40 intensive care unit beds in Dhaka

Photo courtesy: File picture

ঢাকা, জুলাই ৮ : রাজধানীতে করোনা ডেডিকেটেড হাসপাতালে সাধারণ শয্যা সংখ্যা ছয় হাজার ৩০৫টি। ভর্তি রয়েছেন দুই হাজার ২১৩ এবং শয্যা খালি আছে চার হাজার ৯৩টি। আর রাজধানীর করোনা ডেডিকেটেড সব হাসপাতাল মিলে আইসিইউ সংখ্যা ১৪২টি। ভর্তি রয়েছে ১০২ এবং খালি আছে ৪০টি শয্যা।

অপরদিকে, চট্টগ্রাম মহানগরীতে করোনা ডেডিকেটেড হাসপাতালে সাধারণ শয্যার সংখ্যা ৬৫৭টি। ভর্তি আছে ৩১৪ জন এবং খালি শয্যা সংখ্যা ৩৪৩টি। চট্টগ্রামে করোনা ডেডিকেটেড সব হাসপাতাল মিলে আইসিইউ সংখ্যা ৩৯টি। ভর্তি আছে ২০ এবং খালি আছে ১৯টি শয্যা।
বুধবার (৮ জুলাই) দুপুরে নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি আরও জানান, সারাদেশে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় নির্ধারিত হাসপাতালগুলোতে সাধারণ শয্যার সংখ্যা ১৪ হাজার ৯৪৫টি, আইসিইউ ৩৯৪টি, অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ১১ হাজার ৭৬৪টি, হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার সংখ্যা ১৩৪ এবং অক্সিজেন কনসেন্ট্রেটরের সংখ্যা ৯৮টি। সারাদেশে সাধারণ শয্যায় ভর্তি রোগীর সংখ্যা চার হাজার ১৭৬ জন, আইসিইউতে ভর্তি ১৯৪ এবং সারাদেশে ২৪ ঘণ্টায় ভর্তি রোগীর সংখ্যা ৪৪৫ জন। ছাড়প্রাপ্ত নিয়েছেন ৬৩৯ জন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics