Bangladesh
ঢাকার করোনা হাসপাতালে ২৪ ঘণ্টায় ফাঁকা ৭০৬ শয্যা

Bangladesh Live News | @banglalivenews | 09 Jul 2020

Little improvement in COVID-19 conditions in  Dhaka
ঢাকা, জুলাই ১০ : হাসপাতালে ভর্তি-ছাড়ের দিক থেকে ঢাকা মহানগরীতে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরীর করোনা ডেডিকেটেড হাসপাতালের ৭০৬টি শয্যা ফাঁকা হয়েছে। তার মধ্যে সাধারণ শয্যা ফাঁকা হয়েছে ৬৯০টি এবং আইসিইউ ১৬টি। বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।


তিনি বলেন, ঢাকা মহানগরীর করোনা ডেডিকেটেড হাসপাতালে সাধারণ শয্যা সংখ্যা ছয় হাজার ৩০৫টি। তাতে ভর্তি রয়েছেন এক হাজার ৫২৩ জন এবং শয্যা খালি আছে চার হাজার ৭৮২টি। বুধবার (৮ জুলাই) তিনি জানিয়েছিলেন, সাধারণ শয্যায় ভর্তি দুই হাজার ২১৩ জন এবং খালি আছে চার হাজার ৯৩টি। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় সাধারণ শয্যা থেকে ৬৯০ রোগী ছাড় নিয়েছেন।


অন্যদিকে ঢাকা মহানগরীতে করোনা ডেডিকেটেড হাসপাতালে আইসিইউ শয্যার সংখ্যা ১৪২টি। তাতে ভর্তি রয়েছে ৮৬ এবং খালি আছে ৫৬ শয্যা। ৮ জুলাই তিনি জানিয়েছিলেন, আইসিইউতে ১০২ এবং খালি আছে ৪০টি শয্যা। অর্থাৎ, আইসিইউ থেকে ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১৬ জন।


ব্রিফিংয়ে নাসিমা সুলতানা আরও জানান, চট্টগ্রাম মহানগরীতে সাধারণ শয্যার সংখ্যা ৬৫৭টি। ভর্তি রয়েছে ৩৩৪ এবং খালি আছে ৩২৩ শয্যা। ৮ জুলাই ভর্তি ছিল ৩১৪ এবং খালি শয্যা সংখ্যা ৩৪৩টি। এখানেও কিছুটা উন্নতি হয়েছে। অন্যদিকে আইসিইউ শয্যা অপরিবর্তিত রয়েছে। চট্টগ্রাম মহানগরীতে আইসিইউ শয্যার সংখ্যা ৩৯টি। তাতে ভর্তি আছে ২০ জন এবং খালি আছে ১৯টি।


সারাদেশের তথ্য তুলে ধরে নাসিমা সুলতানা জানান, দেশে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় নির্ধারিত হাসপাতালগুলোতে সাধারণ শয্যার সংখ্যা ১৪ হাজার ৯৪৫টি, রোগী ভর্তি আছে তিন হাজার ৫৯৬ এবং আইসিইউ ৩৯৪টি, তাতে ভর্তি আছে ১৯১ জন। সারাদেশে ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪১৮ জন, ৫৩৬ জন ছাড় পেয়েছেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics