Bangladesh
যশোর ও বগুড়ার উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা জয়ী

Bangladesh Live News | @banglalivenews | 15 Jul 2020

Awami league sweeps Jessore, Bogra re-election

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১৫ : জাতীয় সংসদের যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। বেসরকারিভাবে দুটি আসনেই আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এর মধ্যে যশোর-৬ (কেশবপুর) আসনে শাহীন চাকলাদার এক লাখ ২৪ হাজার তিন ভোট এবং বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে সাহাদারা মান্নান এক লাখ ৪৫ হাজার ৯৬৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

করোনা পরিস্থিতির মধ্যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় এই দুই আসনে ভোটগ্রহণ। স্বাস্থ্য বিধি মেনে শান্তিপূর্ণভাবে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। রাতে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।
যশোর-৬ আসন (কেশবপুর) উপনির্বাচনের ফলাফল ঘোষণা করেন কেশবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা বজলুর রশীদ। ঘোষিত ফলাফলে অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থী শাহীন চাকলাদার মোট এক লাখ ২৪ হাজার তিন ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদ ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন দুই হাজার ১২ ভোট। অপর প্রার্থী জাতীয় পার্টির হাবিবুর রহমান লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৬৭৮।
বজলুর রশীদ জানান, কেশবপুর আসনে মোট দুই লাখ তিন হাজার ১৮ জন ভোটারের মধ্যে এক লাখ ২৯ হাজার ৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে ভোট পড়েছে ৬৩ দশমিক ৫৭ শতাংশ। আর ভোট বাতিল হয়েছে এক হাজার ৩৭৪টি।
এদিকে বগুড়া-১ আসন উপনির্বাচনের বিজয়ী হয়েছেন নৌকা প্রতিকের সাহাদারা মান্নান। তিনি পেয়েছেন এক লাখ ৪৫ হাজার ৯৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক) প্রতীক পেয়েছেন দুই হাজার ৪৪৭ ভোট।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics