Travel
বাংলাদেশসহ ৭ দেশের জন্য খুলছে না কুয়েতের দরজা

Bangladesh Live News | @banglalivenews | 30 Jul 2020

Covid-19: Kuwait says no to travellers from Bangladesh, India

Photo courtesy: কুয়েত বিমান বন্দও (ফাইল ছবি)।

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ৩০ : করোনাভাইরাস মহামারিতে প্রায় চারমাস বন্ধ থাকার পর আগামী ১ আগস্ট থেকে বিশ্ববাসীর জন্য সীমান্ত খুলে দিচ্ছে কুয়েত। তবে আপাতত এই সুবিধা পাবে না বাংলাদেশসহ সাতটি দেশ। অর্থাৎ এই সাতটি দেশের নাগরিকদের জন্য কুয়েতে প্রবেশ নিষিদ্ধই থাকছে।

বৃহস্পতিবার কুয়েতের সেন্টার ফর গভর্নমেন্ট কমিউনিকেশন (সিজিসি) দেশটির মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা উল্লেখ করে এক টুইটে জানিয়েছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ইরান ও ফিলিপাইন ছাড়া বাকি দেশগুলোর নাগরিকেরা কুয়েতে যাতায়াত করতে পারবেন।
এর আগে, চলতি মাসের শুরুর দিকে করোনা নিয়ন্ত্রণে পাঁচ ধাপে স্বাভাবিক অবস্থায় ফেরার পরিকল্পনা অনুসারে ১ আগস্ট থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দেয় কুয়েত সরকার। এসময় স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, ৩০ শতাংশ ধারণক্ষমতার শর্ত মেনে ফ্লাইটগুলো পরিচালনা করা হবে। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক-গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে। বিমানবন্দরে আসতে-যেতে স্ক্যানার মেশিনের মাধ্যমে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে।
ছুটিতে থাকা প্রবাসীদের ভ্রমণের অন্তত চারদিন আগে কুয়েত দূতাবাস অনুমোদিত মেডিকেল সেন্টার থেকে পিসিআর সনদ গ্রহণ করতে হবে। কুয়েত বিমানবন্দরে পৌঁছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি ফরম পূরণ করতে হবে। সরকার প্রয়োজন মনে করলে তারা সরকারি কোয়ারেন্টাইন সেন্টার অথবা হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য থাকবেন।




Video of the day
More Travel News
Recent Photos and Videos

Web Statistics