Bangladesh
ঈদ উপলক্ষে কঠোর নিরাপত্তা রাজধানীতে

Bangladesh Live News | @banglalivenews | 01 Aug 2020

Security bolstered in Dhaka as people celebrate Eid

Photo courtesy: রাজধানীতে শুক্রবার রাতে চেকপোস্ট বসিয়ে তল্লাশী চালায় পুুুলিশ (ছবি : সংগৃহিত)।

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ১ আগস্ট ২০২০ : ঈদুল আজহার নামাজে জমায়েতসহ নামা সমীকরণকে সামনে রেখে রাজধানীতে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। ফাঁকা রাজধানীর নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বাড়ানো হয়েছে চেকপোস্ট ও টহল। আজ শনিবার (১ আগস্ট) সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। ঈদুল আজহাকে কেন্দ্র করে রাজধানীর নিরাপত্তায় ব্যস্ত রয়েছে র‌্যাব ও পুলিশ। গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনাসহ সব জায়গায় বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তি ও গাড়ি তল্লাশি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গুলশান ও বারিধারার সব দূতাবাস এবং সংলগ্ন সড়কে থাকছে বাড়তি গোয়েন্দা নজরদারি
পুলিশ বলছে, কোরবানির ঈদ ও শোকাবহ আগস্ট সামনে রেখে সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কায় ইতোমধ্যে পুলিশের সব ইউনিটকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। এ কারণেই রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
পুলিশ সদরদফতর বলছে, প্রতিবছরের মতো এবারও রাজধানীর ঈদের জামাতকে ঘিরে নেয়া হয়েছে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা। ঈদের ছুটিতে আবাসিক ও বাণিজ্যিক এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধের লক্ষ্যে রাজধানীতে মোবাইল পেট্রল, ফুট পেট্রল ও চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা বলয় তৈরি করেছে পুলিশ ও র‌্যাব।
নিরাপত্তার বিষয়ে পুলিশ সদরদফতর সূত্রে বলা হয়, যদিও করোনা সংক্রমণরোধে এবার ঈদে বাড়ি যাওয়ার ব্যাপারে নাগরিকদের আমরা নিরুৎসাহিত করছি, তারপরও বরাবরের মতো এবারও হয়তো কেউ কেউ শহর থেকে গ্রামের বাড়িতে ঈদ করতে যেতে পারেন। এ সময়ে শহরের বাসাবাড়ি ফাঁকা পেয়ে চুরি-ডাকাতি যাতে বেড়ে না যায় তার জন্য নগর পুলিশের সবকটি ইউনিটকে প্রস্তুত থাকতে নির্দেশ প্রদান করা হয়েছে। এক্ষেত্রেও পোশাকে টহল পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন রেখে নগরের প্রতিটি এলাকায় নজরদারি বাড়ানোর জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।
পুলিশ জানায়, সম্প্রতি পুলিশ সদরদফতরের একটি চিঠিতে সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কা করা হয়। চিঠিতে পুলিশের বিভিন্ন ইউনিটকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। এর কয়েকদিন পরই পল্লবী থানার ভেতর আসামির কাছ থেকে উদ্ধার হওয়া শক্তিশালী বোমা বিস্ফোরিত হয়। এছাড়াও সামনে ১৫ আগস্ট। সবকিছু মিলে এবারের নিরাপত্তা ব্যবস্থা একটু কঠোর করা হয়েছে। তবে বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বড় ধরনের নাশকতার সক্ষমতা জঙ্গিদের নেই। তারপরও আমরা সতর্ক আছি। নিরাপত্তা জোরদার করা হয়েছে।’




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics