Bangladesh
ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ

Bangladesh Live News | @banglalivenews | 02 Aug 2020

Government offices, courts to open today after Eid holiday

Photo courtesy: বাংলাদেশ সচিবালয় (ফাইল ছবি)।

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৩ আগস্ট ২০২০ : ঈদুল আজহার তিন দিনের ছুটি শেষ হয়েছে রোববার (২ আগস্ট)। আজ সোমবার (৩ আগস্ট) থেকে আবারও জমে উঠবে সরকারি-বেসরকারি অফিস-আদালত, ব্যাংক-বিমাসহ সব ব্যবসায়িক প্রতিষ্ঠান। আজ থেকেই খুলছে সরকারের প্রধান প্রশাসন কেন্দ্র বাংলাদেশ সচিবালয়।

এবার ঈদুল আজহার তিন দিনের ছুটির মধ্যে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন পড়ায় মূলত ঈদের ছুটি ছিল একদিন রোববার। শুক্রবার থেকে শুরু হওয়া ঈদুল আজহা পালিত হয়েছে শনিবার।
মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী ঈদুল আজহার ছুটিকালীন বাধ্যতামূলক কর্মস্থলে থাকতে হয়েছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের। গার্মেন্টস শ্রমিকদেরও ঈদের ছুটিতে কর্মস্থল ছেড়ে বাড়ি যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা ছিল। ফলে গার্মেন্টস কর্মীরাও এবার বাড়ি যেতে পারেননি। তার পরেও যেসব বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা ঈদ করতে বাড়িতে গেছেন, তারা সোমবার অফিসে যোগ দেবেন। তবে ঢাকায় বসবাসকারী বিভিন্ন পেশাজীবী যারা ঈদের তিন দিনের ছুটির সঙ্গে বাড়তি ছুটি নিয়ে বাড়ি গেছেন, তারা হয়তো কয়েকদিন পরে ফিরবেন।
প্রতিবছর ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে মন্ত্রী-সচিবসহ কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। করোনার কারণে এমনিতেই সরকারি অফিস চলছে ২৫ শতাংশ কর্মকর্তা কর্মচারী দিয়ে। এর মধ্যে আবার বয়স্ক এবং সন্তানসম্ভবা নারীদের অফিসে আসা একেবারেই নিষেধ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। অধিকাংশ মন্ত্রী বাসায় থেকে ই-ফাইল ও ভার্চুয়াল মিটিংয়ের রমাধ্যমে অফিসের কাজ সারছেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics