Bangladesh
মেজর সিনহার মৃত্যুতে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দুঃখ প্রকাশ

Bangladesh Live News | @banglalivenews | 14 Aug 2020

Bangladesh Police Service Association condoles Major Sinha's death

Photo courtesy: (ফাইল ছবি)।

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ১৪ আগস্ট ২০২০ : কক্সবাজার জেলার টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন। একই সঙ্গে এই ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচারে উদ্বেগ প্রকাশ করেছে পুলিশের এই সংগঠনটি। বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দুঃখ ও ও উদ্বেগ প্রকাশ করেছে তারা।

পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ জুলাই (২০২০) কক্সবাজার জেলার টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার বিষয়টি একটি অত্যন্ত অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত ঘটনা। এ ঘটনায় পুরো দেশবাসীর ন্যায় বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য অত্যন্ত দুঃখিত ও মর্মাহত। এ ঘটনার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ঘটনার দায়-দায়িত্ব নির্ধারণে প্রয়োজনীয় সর্বাত্মক আইনি ও প্রশাসনিক সহযোগিতা প্রদানে তাদের যৌথ উদ্যোগে আশান্বিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।
বাংলাদেশ পুলিশ এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি রোধ এবং আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় সর্বাত্মক ব্যবস্থা গ্রহণে অঙ্গীকারাবদ্ধ বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।
বিবৃতিতে আরও বলা হয়, সিনহা হত্যার ঘটনাকে উপজীব্য করে একটি স্বার্থান্বেষী মহল ফেইসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং কিছু কিছু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে নানামুখী অপপ্রচার চালিয়ে চলমান আইনি কার্যক্রমকে প্রভাবিত ও বাধাগ্রস্ত করার জন্য তৎপর রয়েছে। উদ্ভূত এ পরিস্থিতিতে রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ দুটি পেশাদার বাহিনীকে মুখোমুখি দাঁড় করানোর এ অপচেষ্টা অত্যন্ত দুঃখজনক ও অপ্রত্যাশিত।
বিবৃতিতে বাংলাদেশ পুলিশ আশা প্রকাশ করে, অতীতের ন্যায় বর্তমান সময়েও স্বার্থান্বেষী মহল বিশেষের  অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে আইনের সঠিক প্রয়োগ এবং জনবান্ধব পুলিশি কার্যক্রম নিশ্চিতকল্পে এ দেশের মানুষ সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics