Bangladesh
আমিরশাহিতে শ্রম রপ্তানির বাধা দূর করার আবেদন হাসিনার

28 Oct 2014

#

দুবাই, অক্টোবর ২৮ঃ বাংলাদেশের জন্য শ্রম বাজার উন্মুক্ত করার ক্ষেত্রে যে বাধাগুলি রয়েছে, সেগুলি দূর করার জন্য সংযুক্ত আমিরশাহির কাছে আবেদন জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল দুবাইয়ের জাবিল প্রাসাদে আমিরশাহির প্রধানমন্ত্রী শেখ মহম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে এক সাক্ষাতকারের সময় এই অনুরোধ জানিয়েছেন তিনি।

 

এর উত্তরে আমিরশাহির প্রধানমন্ত্রী জানিয়েছেন, সরকারি স্তরে, যেমন সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রক এবং বাংলাদেশের গৃহমন্ত্রকের মধ্যে আলোচনার মাধ্যমে এই ব্যাপারটির নিষ্পত্তি হতে পারে।

 

দু\' দেশের প্রধানমন্ত্রীর এই বৈঠকের পরে বাংলাদেশের বিদেশ সচিব এম শাহিদুল হক সাংবাদিকদের বলেছেন, আলোচনা চলার সময় দুই প্রধানই তাঁদের নিজেদের দেশে বিভিন্ন ক্ষেত্রে অগ্রগতির উপর আলোকপাত করেছেন।

 

দু\'জনের মধ্যে আলোচনায় দ্বিপাক্ষিক বাণিজ্য এবং বিনিয়োগ বৃদ্ধি, শিক্ষা এবং শক্তির ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি, পটুয়াখালির পায়রাতে একটি গভীর সমুদ্র বন্দর স্থাপন করা এবং কক্সবাজারের টেকনাফ থেকে চট্টগ্রামের মিরাসরাই পর্যন্ত সমুদ্র উপকুল বরাবর ১৫০ কিমি দীর্ঘ একটি সড়ক নির্মাণ করার মত বিষয়গুলি উঠে এসেছে।

 

আমিরশাহির প্রধানমন্ত্রী, যিনি আবার সে দেশের ভাইস প্রেসিডেন্ট এবং শাসকও বটে, বাংলাদেশের নিজস্ব তহবিলের সাহায্যে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত নেওয়ার জন্য হাসিনা সরকারের প্রশংসা করেছেন।
বাংলাদেশে শক্তি, পরিকাঠামো, কৃষি এবং পর্যটন ক্ষেত্রে আরও বিনিয়োগের ব্যাপারেও রশিদ আল মাকতুম আগ্রহ প্রকাশ করেছেন। 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics