Bangladesh
জেএমবি’র ভারপ্রাপ্ত আমিরসহ গ্রেফতার ৮, বিপুল পরিমাণ জিহাদী বই, জিহাদী লিফলেট ও জিহাদী সিডি উদ্ধার

28 Jul 2015

#

ঢাকা, জুলাই ২৮- মঙ্গলবার পুলিশ জানিয়েছেন যে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবি’র ভারপ্রাপ্ত আমিরসহ ৮জন জঙ্গিকে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে সোমবার গ্রেফতার করেছে।

"গত ২৭/০৭/২০১৫ তারিখ সন্ধ্যা ০৭.০০ টায় পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (উত্তর) বিভাগের যৌথ অভিযানে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জামা’তুল মুজাহিদীন (জেএমবি) এর ভারপ্রাপ্ত আমির সহ ০৮ জন সদস্যকে গ্রেফতার করে,"একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 


গ্রেফতারকৃতরা হলো আবু তালহা মোহাম্মদ ফাহিম ওরফে পাখি , মোঃ শফিকুল ইসলাম , মোঃ রুহুল আমিন , মোঃ ইমদাদুল হক, রফিক আহম্মেদ ওরফে রয়েল , মোঃ মোস্তফা , মোঃ সাখাওয়াত উল্লাহ ও মোঃ আলী আশরাফ রাজীব।

 


"এ সময় তাদের হেফাজত থেকে নিষিদ্ধ ঘোষিত জামা’তুল মুজাহিদীন (জেএমবি) সংগঠনের বিভিন্ন প্রকারের পুস্তকাদী, জিহাদী বই, জিহাদী লিফলেট, বিভিন্ন প্রকার জিহাদী সিডি, জঙ্গী প্রশিক্ষণ ভিডিও, ১০ টি মোবাইল (যাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের তথ্য ও ভিডিও ক্লিপ আছে) এবং একটি মটরসাইকেল (রেজিঃ নং- ময়মনসিংহ- হ-১২-৩২৬৬) উদ্ধার করা হয়," জানায় পুলিশ।

 


প্রাথমিক জিজ্ঞাসাবাদে, নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র গ্রেফতারকৃত সদস্যরা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও স্থাপনায় হামলা করার পরিকল্পনা করছিল বলে স্বীকার করেছে।

 

তারা আরও জানায় যে, ইতোপূর্বে তারা বেশ কয়টি হামলার পরিকল্পনা করে ব্যর্থ হয়েছে। তারা মধ্যপ্রাচ্যে আইএসআইএস ও আল কায়দার সাথে ইসলামিক স্টেট প্রতিষ্ঠার লক্ষ্যে যোগাযোগ স্থাপন করেছে বলেও জানা যায়।

 


কারাগারে আটক জেএমবি’র বর্তমান আমির মাওলানা সাইদুর রহমানের অবর্তমানে তার ছেলে আবু তালহা মোহাম্মদ ফাহিম ওরফে পাখি জেএমবি’র ভারপ্রাপ্ত আমির হিসেবে দায়িত্ব পালন করে আসছিল বলে তারা জানায়।

 

 

জেএমবি’র দায়িত্বপ্রাপ্ত আমির আবু তালহা মোহাম্মদ ফাহিমের বিরুদ্ধে রাজশাহী ও হবিগঞ্জ জেলায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

 

 

তার বড় ভাই মোহাম্মদ শামীম ২০০৫ সাল থেকে আটকের পর ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী হিসেবে বর্তমানে জেলে আটক আছে। উক্ত শামীম জেএমবি’র আইটি শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিল।

 

 

গ্রেফতারকৃত অন্যান্য সদস্যদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। 

 

Image: DMP Facebook page




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics