Bangladesh
জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশের সক্ষমতা বেড়েছে - আইজিপি

25 Dec 2015

#

ঢাকা, ডিসেম্বর ২৫- বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, জননিরাপত্তা বিধান এবং জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও সামর্থ্য অনেক বেড়েছে। পুলিশ এখন যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত।

আইজিপি পুলিশ হেডকোয়ার্টার্সে অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন।

 

আইজিপি বলেন, পুলিশ আজ রাজধানীর মিরপুরের একটি বাড়িতে জঙ্গি গ্রেফতারে সফল অপারেশন পরিচালনা করেছে।

 

 


জঙ্গি দমনে এককভাবে যে কোন অপারেশন পরিচালনার সামর্থ্য ও দক্ষতা পুলিশের রয়েছে। তিনি আজকের অপারেশনের সাথে সংশ্লিষ্ট গোয়েন্দা ও পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।

 


তিনি বলেন, পুলিশিং একটি টিম ওয়ার্ক। সবাই মিলে নিজ নিজ অবস্থান থেকে এক সাথে কাজ করলে দেশের আইন-শৃঙ্খলার উন্নতি হবে, দেশ এগিয়ে যাবে। তিনি টিম স্পিরিট নিয়ে কাজ করার জন্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

 


বিসিএস (পুলিশ) ক্যাডারে সাত কর্মকর্তা অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি পেয়েছেন।

 


স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে।

 


পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন, বাংলাদেশ পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল অমূল্য ভূষণ বড়ুয়া; কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ডাঃ মোহাম্মদ সাদিকুর রহমান, এনডিসি; ডিআইজি মোহাম্মদ নাজিবুর রহমান, এনডিসি; পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি মোঃ মইনুর রহমান চৌধুরী; আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাসেম এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।

 

"আইজিপি এবং সিআইডি প্রধান শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি মোঃ মোখলেসুর রহমান, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ পুলিশ হেডকোয়ার্টার্সে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন," একটি ফেসবুক বিবৃতির মাধ্যমে জানিয়েছেন পুলিশ।

 

Image: Dhaka Metropolitan Police 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics