Finance
পরিবেশ দিবসে গাছ লাগানোর আহ্বান রবি’র

09 Jun 2016

#

ঢাকা, জুন ৯: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে ‘গ্রিন ঢাকা’ নামে রাজধানীর রবি কর্পোরেট অফিসে একটি সেশনের আয়োজন করে অপারেটরটি। এর মাধ্যমে সবুজ ও পরিচ্ছন্ন পরিবেশ গড়ার পাশাপাশি জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় ভূমিকা রাখতে গাছ লাগানোর আহ্বান জানানো হয়েছে কর্মীদের।

সবুজ পরিবেশের প্রতি কর্মীদের টান ও ভালবাসা প্রকাশের লক্ষ্যে একটি ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ আয়োজনের মাধ্যমে মূলত গাছ লাগানোর গুরুত্ব তুলে ধরা হয়েছে। প্রতিযোগিতার নীতিমালা অনুযায়ী প্রত্যেক প্রতিযোগী এ বছরের মধ্যে একটি গাছ লাগানোর প্রতিশ্রুতি দিয়েছেন। বিজয়ী ফটোগ্রাফাররা পুরস্কার হিসেবে পেয়েছেন একটি করে গাছের চারা।

 

সেশনটির মাধ্যমে রাজধানীতে গাছ-পালার অভাবে আমরা কী কী পরিবশেগত হুমকির মুখে রয়েছি তা তুলে ধরেন ‘সবুজ ঢাকা’ ক্যাম্পেইনের সদস্যরা। এ সময় তাদের আশঙ্কার ভিত্তি হিসেবে বেশ কিছু বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত তুলে ধরেন তারা। পরিস্থিতির মোকাবেলা করতে রবি কর্মকর্তাদের বাসায় বা ছাদে বাগান করার পরামর্শ দেন এই পরিবেশ-কর্মীরা।

 

এসময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ প্রিন্সিপাল অফিসার ব্রিগেডিয়ার জেনারেল এসএমএম সালেহ, রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, সবুজ ঢাকা’র ম্যানেজিং ডিরেক্টর রুপাই ইসলাম ও উপদেষ্টা গোলাম মোস্তফা রাজ উপস্থিত ছিলেন।

 

রাজধানীকে সবুজ শহরে রুপান্তর করতে ‘সবুজ ঢাকা’ উত্তর সিটি কর্পোরেশনের ৩৬ টি ওয়ার্ডে তিন লাখ চারা রোপনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারা ‘হোম গার্ডেনিং’কে জনপ্রিয় করতে এপার্টমেন্টের বাসিন্দাদের ছাদ, ব্যালকনি, বারান্দা ও করিডোরে গাছ লাগানোয় উদ্ধুত করছেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক অত্যন্ত প্রশংসনীয় এই উদ্যোগকে সমর্থন জানিয়েছেন।

 

একটি দায়িত্বশীল টেলিকম অপারেটর হিসেবে রবি পরিবেশের প্রতি দায়বদ্ধ এবং এর সকল কার্যক্রম পরিবেশবান্ধব উপায়ে পরিচালনায় আগ্রহী। সৌর শক্তি ব্যবহারের মাধ্যমে পর্যায়ক্রমে সব টাওয়ারকে পরিবেশ উপযোগী করতে কাজ করে যাচ্ছে অপারেটরটি। প্রকৃতি রক্ষা ও সংরক্ষণের লক্ষ্যে রবি নিয়মিত তার কর্মীদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়া ও অযথা প্রিন্ট না করতে উদ্ধুত করে এবং প্লাস্টিকের পানির গ্লাস ব্যবহার বন্ধ করে দিয়েছে।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics