Finance
সুপুন ডায়ালগে, মাহতাব রবিতে

14 Jul 2016

#

ঢাকা, জুলাই ১৩ঃ অগ্রগতির ধারা ধরে রাখতে ও মেধাবীদের যোগ্য মর্যাদা নিশ্চিত করতে নেয়া পদক্ষেপের অংশ হিসেবে রবিতে নতুন চিফ এক্সিকিউটিভ অফিসার (সিওই) নিয়োগ দেয়া হচ্ছে বলে জানিয়েছে অপারেটরটি।

এ বছরের নভেম্বর থেকে নতুন চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ও ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব গ্রহণ করছেন মাহতাব উদ্দিন আহমেদ। অন্যদিকে ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার ডায়ালগ আজিয়াটা পিএলসি’র (ডায়ালগ) সিইও হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন সুপুন বীরাসিংহে যিনি বর্তমানে রবি’র সিইও হিসেবে কর্মরত। ডায়ালগের বর্তমান সিইও’র দায়িত্বে রয়েছেন গ্রুপ সিইও ড. হানস বিজয়সুরিয়া।

মাহতাব বর্তমানে বিশেষ দায়িত্বে আজিয়াটা গ্রুপে কর্মরত আছেন। তিনি আগামী ১ সেপ্টেম্বর থেকে ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে যোগ দিয়ে সিইও হিসেবে দায়িত্ব গ্রহণের প্রস্তুতি নেবেন। আজিয়াটা গ্রুপ পরিচালিত একসেলারেটেড লিডারশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে গত কয়েক বছরের পরিকল্পনার আওতায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজিয়াটা গ্রুপ বারহাদে যোগ দেয়ার আগে মাহতাব ২০১৪ সালের এপ্রিল থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১০ সালে রবিতে চিফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দিয়ে ২০১৪ সাল পর্যন্ত নিষ্ঠার সাথে তিনি সেই দায়িত্ব পালন করেন। রবিতে যোগ দেয়ার আগে তিনি ১৭ বছর ইউনিলিভারের বিজনেস অ্যান্ড ফিন্যান্সের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিয়েছেন। সেসময় ইউনিলিভার পাকিস্তান, ইউনিলিভার আরব ও ইউনিলিভার বাংলাদেশের ফিন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

মাহতাব ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং’য়ে ¯œাতক (সম্মান) ও ¯œাতকত্তোর ডিগ্রি অর্জন করেছেন। তিনি ইন্সটিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ’র (সিএমএবি) ফেলো মেম্বার (এফসিএমএ), চার্টার্ড ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস’র (সিআইএমএ, ইউকে) এফসিএমএ ও সিজিএমএ। হারভার্ড বিজনেস স্কুলেরও শিক্ষার্থী ছিলেন (এএমপি ১৯০) তিনি।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics