Entertainment
সাহায্যার্থে চিত্র প্রদর্শনী

13 Jun 2013

#

ঢাকাঃ রানা প্লাজার মর্মান্তিক দুর্ঘটনায় নিহত এবং আহতদের পরিবারের সাহায্যের উদ্দেশ্যে এক ঝাঁক প্রতিষ্ঠিত চিত্রকরের কাজ নিয়ে গ্যালারি চিত্রকে শুরু হয়েছে প্রদর্শনী।

 \'হিউম্যান বিইং ফর হিউম্যানিটি\' নামের প্রদর্শনীটিতে রাখা হয়েছে দেশের ৪০ জন নামী শিল্পীর আঁকা ৪১টি পেন্টিং, ড্রইং এবং স্কেচ। যাঁদের কাজ এখানে দেখানো হচ্ছে, তাঁদের মধ্যে আছেন প্রয়াত শফিউদ্দিন আহমেদ, কায়ুম চৌধুরি, মুর্তাজা বশির, হাশেম খান, রফিকুন নবি, সাইদ জাহাঙ্গির, হামিদুজ্জামান খান, সমরজিত রায়চৌধুরি, জামাত আহমেদ, বীরেন সোম্, শাহিদ কবীর এবং নিসার হোসেন। 

 
রফিকুন নবির ড্রইংটি, যাতে দু\'টি কাক মুখোমুখি, যেন কথা বলার ভঙ্গিমায়, নিশ্চিতভাবে চিত্রপ্রেমীদের টানবে। \'পাখিরা\' নাম দিয়ে কায়ুম চৌধুরির আদ্যন্ত রঙ্গিন পেন্টিং-এ ধূসর দেওয়ালের পশ্চাৎপটে রাখা হয়েছে হলুদ পাখি আর সবুজ প্রজাপতিদের, যা চিন্তার খোরাক যোগায়। 
  
নাসরিন বেগমের \'নারী\' নজর কাড়ার মত একটি প্রাচ্যধর্মী শিল্পকর্ম, যাতে গলায় মালা পরা এক সুন্দরী রমনীর উপবেশন ভঙ্গিমা মূর্ত হয়েছে। শহিদ কবীরের ছবিতে স্নানসিক্তা যে নারী তোয়ালের সাহায্যে চুল শুকোচ্ছেন, দর্শক তারও প্রেমে পড়বেন।
 
ছবি প্রেমী এবং ছবির ক্রেতারা এই প্রদর্শনীতে বিভিন্ন মিডিয়ামের অসামান্য সব কাজ দেখতে পারবেন।ছবিগুলির মূল্য দশ হাজার থেকে পঁচিশ হাজার টাকা। 
 
\'দুর্ঘটনার বলি এইসব মানুষের পরিবারের পাশে দাঁড়ানো এবং যতটা পারা যায় করা,  আমাদের কর্তব্য," গ্যালারি চিত্রকের একজিকিউটিভ ডিরেকটর মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন। 
তিনি জানান ছবির বিক্রি করে যে অর্থ উঠবে তা রানা প্লাজার ঘটনায় নিহত ও আহতদের পরিবারের জন্য প্রধানমন্ত্রীর দান তহবিলে দেওয়া হবে।



Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics