Finance
সুইস অ্যাম্বাসির সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে টেন মিনিট স্কুল

25 Oct 2016

#

ঢাকা, অক্টোবর ২৫: দেশের অন্যতম শীর্ষ মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের সহযোগিতায় পরিচালিত দেশের সর্ববৃহৎ ডিজিটাল এডুকেশন প্লাটফর্ম টেন মিনিট স্কুল সম্প্রতি অনুষ্ঠিত সীডস্টার ঢাকায় সুইস অ্যাম্বাসির সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড জয় করেছে।

শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য টেন মিনিটস স্কুল সম্প্রতি এ পুরস্কার অর্জন করে। বিজয়ী টিমের হাতে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬ তে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং সুইজারল্যান্ড দূতাবাস, ঢাকার অর্থনীতি ও সংস্কৃতি বিভাগের প্রধা্ন ক্রিস্টোফার ফুক।

 

অনুষ্ঠানে আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার এবং সফটওয়্যার প্রস্তুত ও রপ্তানীকারদের প্রতিষ্ঠান বেসিসের সভাপতি মোস্তফা জব্বার উপস্থিত ছিলেন।

 

সব ধরণের শিক্ষার্থীর জন্য কোন রকমের বিনিময় মূল্য ছাড়াই শিক্ষামূলক কনটেন্ট সরবরাহ করার এ উদ্ভাবনী প্লাটফর্মটি গুণগত মানসম্পন্ন শিক্ষার বিকাশে কাজ করে যাচ্ছে।

 

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সীডস্টার ওয়ার্ল্ড বিশ্বব্যাপী ৬৫ টিরও বেশি সম্ভাবনাময় ও উন্নয়নশীল দেশে সীডস্টার স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে। সারা বিশ্বের বিজয়ী স্টার্টআপদের নিয়ে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত সীডস্টার সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে। বিজয়ী স্টার্টআপ বিজনেস ২০১৭ সয়ালে অনুষ্ঠিতব্য সীডস্টার গ্লোবাল সামিটে প্রতিযোগিতা করার সুযোগ পাবে।

 

৯১০ টি ভিডিও টিউটোরিয়াল ও কয়েক হাজার কুইজ দিয়ে সমৃদ্ধ টেন মিনিট স্কুলে ১ লাখ ৭৯ হাজারেও বেশি সাবসক্রাইবার রয়েছে। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো লাইভ ক্লাস। ফেসবুকে প্রতিদিন বাংলাদেশ সময় রাত ৮ টায় এই ক্লাসগুলো পরিচালনা করা হয়। লাইভ ক্লাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৫ হাজারেরও বেশ শিক্ষাথী অংশ নিয়ে থাকেন।

 




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics