Sports
স্যাফ চ্যাম্পিয়নশিপঃ প্রাথমিক দলে ৩৫ ফুটবলার

24 Jun 2013

#

ঢাকা, জুন ২৪ ঃ গতবারের এ এফ সি চ্যালেঞ্জ কাপের দলের সাত জন সদস্যকে বাদ দিয়ে সেপ্টেম্বরে হতে চলা সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ৩৫ জন ফুটবলারকে প্রাথমিকভাবে বেছে নিলেন ডাচ কোচ লোডউইক ডা ক্রুইফ।

 তরুণ এবং অভিজ্ঞ খেলোয়াড়দের এই প্রাথমক তালিকায় আছেন এমন বেশ কয়েকজন, যাঁদের খেলা স্থানীয় খেলোয়াড়দের জন্য সংরক্ষিত এবং বর্তমানে চলতে থাকা সুপার কাপে নজর কেড়েছে।

 
মহমেডানের স্ট্রাইকার ওয়াহেদ আহমেদ, উইংগার মোবারক হোসেন ভুঁইয়া এবং ডিফেন্ডার তাপু বর্মন, শেখ রাসেল কে সি\'র স্টপার উত্তম কুমার বনিক ও লেফট ব্যাক নহিদুল ইসলাম নাহিদ, বি জে এম সি\'র মিডফিল্ডার ওমর ফারুক বাবু এবং ব্রাদার্স ইউনিয়নের উইংগার ইউসুফ সিফাত এইরকম কয়েকজন তরুণ খেলোয়াড়, ্যাঁরা সুপার কাপে ভালো খেলে স্কোয়াডে নির্বাচিত হয়েছেন।
 
অন্যদিকে ডিফেন্ডার মামুন মিয়া, উইংগার শাকিল আহমেদ, আবদুল বাতেন কমল, মহম্মদ সুজন, আলমগির কবির রানা, জামাল হোসেন এবং মারুফ আহমেদ, যাঁরা এ এফ সি চ্যালেঞ্জ কাপে দেশের প্রতিনিধিত্ব করেছিলেন, এই দল থেকে বাদ পড়েছেন।
 
 
মিডফিল্ডার শাহেদুল আলম শাহেদ, আরমান আজিজ, অরুপ কুমার বৈদ্য এবং বিপ্লব ভট্টাচার্য ছাড়াও স্ট্রাইকার জাহিদ হাসান আমেলি, উইংগার জাহিদ হোসেন, ডিফেন্ডার আরিফুল ইসলাম এবং গোলকিপার মাসুদুর রহমান মুস্তাক, যাঁরা এর মাঝাখানে জাতীয় দল থেকে ছাঁটাই হয়ে গিয়েছিলেন, আবার ফিরে এলেন, অন্তত প্রাথমিক দলে।
 
স্যাফ চ্যাম্পিয়নশিপের জন্য ফুটবলারদের প্রস্তুতি শিবির ক্রুইফের তত্ত্বাবধানে শুরু হবে পয়লা জুলাই। সহকারী কোচ রেনে কোস্টা তার আগের দিনই পৌঁছে ্যাবেন। 
 
নেপালে সেপ্টেম্বরের এক থেকে এগার তারিখ পর্যন্ত এবারের স্যাফ চ্যাম্পিয়নশিপ চলবে।
 
প্রস্তুতির পরবর্তী পর্যায়ে বাংলাদেশ দল থাইল্যান্ডে যাবে এবং পয়লা জুলাইয়ের ১৯ তারিখে সেখানকার জাতীয় দলের সঙ্গে একটি ফেন্ডলি ম্যাচ খেলবে। 
 
প্রাথমিক দলঃ
শাহিদুল ইসলাম, ওয়ালি ফয়জল, আতিকুর রহমান মিশু, শাহেদুল আলম শাহেদ, আরমান হোসেন এবং সাখাওয়াত হোসেন রনি(আবাহনী), মানুন খান, মেজবাবুল হক, সোহেল রানা, তাপু বর্মন, ওয়াহেদ আহমেদ এবং মুবারক হোসেন ভুঁইয়া(মহমেডান), মাকসাদুর রহমান, আরিফুল ইসলাম, নাসিরুদ্দিন চৌধুরি, রায়হান হাসান, অরূপ কুমার বৈদ্য, ইয়ামিন আহমেন চৌধুরি, মুন্না (শেখ জামাল), বিপ্লব ভট্টাচার্য, মহম্মদ লিঙ্কন, উত্তম কুমার বনিক, মামুনুল ইসলাম, জাহিদ হাসান আমেলি, মিঠুন চৌধুরি এবং জাহিদ হোসেন (শেখ রাসেল), নহিদুল ইসলাম, কেষ্ট কুমার বোস, তকলিস আহমেদ, ওমর ফারুক বাবু (বি জে এম সি), এ এস ইউসুফ সিফাত (ব্রাদার্স ইউনিয়ন), জাউর রহমান(মুক্তিযোদ্ধা), জামাল ভুঁইয়া (ডেনমার্ক), আনন্দ রহমান (অস্ট্রেলিয়া) এবং রিসাত খাতুন(জার্মানি)।



Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics