Entertainment
অজিত রায় স্মরণে ৭৫তম জন্ম বার্ষিকী পালন

02 Jul 2013

#

ঢাকা, জুলাই ১ ঃ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রয়াত মহান শিল্পী অজিত রায়ের ৭৫তম জন্ম বার্ষিকী সম্প্রতি একটি সুন্দর অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করল সঙ্গীত সংস্থা অভ্যুদয় সঙ্গীত অঙ্গণ।

 বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমির ন্যাশনাল মিউজিক অ্যান্ড ডান্স সেন্টারের পৃক্ষাগৃহে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রকের সচিব ডঃ রঞ্জিত কুমার বিশ্বাস। যশস্বী গায়ক তিমির নন্দী, রবীন্দ্রসঙ্গীত শিল্পী রোকেয়া হাসিনা নিলী এবং প্রবীণ আবৃত্তিকার আশরাফুল আলম প্রয়াত শিল্পী সম্পর্কে তাঁদের ব্যক্তিগত স্মৃতিচারণ করেন।অজিত রায়ের কন্যা এবং অভ্যুদয় সঙ্গীত অঙ্গনের চট্টগ্রাম শাখার ডিরেকটর শ্রেয়সী রায় মুমু তাঁর পিতাকে স্মরণ করে হৃদয়গ্রাহী বক্তব্য রাখেন।

 
তাঁর স্মৃতিচারণায় তিমির নন্দী বলেন, "বাংলাদেশে গীতিকার, সুরকার এবং গীত নির্দেশনায় অজিত রায় কারুর থেকে পিছিয়ে ছিলেননা। তাঁর অনেক সৃষ্টিই কিংবদন্তি সুরকার-গীতিকার সলিল চৌধুরির রচনার সমগোত্রীয়।"
 
অভ্যুদয় সঙ্গীত অঙ্গণ, ঢাকা শাখার শিল্পীরা পুষ্পস্তবক দিয়ে তাঁদের নতুন সঙ্গীত নির্দেশক রোকেয়া হাসিনা নীলিকে বরন করে নেন।  অজিত রায়-প্রতিষ্ঠিত সংস্থার  দায়িত্ব এখন তাঁরই শিষ্যা নীলির কাঁধে।
 
"অজিতদা সত্যি সত্যি একজন নিস্বার্থ মানুষ ছিলেন। তিনি বলতেন, তিনি দেশের জন্য কিছুই করেননি,কিন্তু নিয়েছেন অনেক," নীলি বলেন।



Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics