Sports
থাইল্যান্ড সফর পিছচ্ছে বাংলাদেশ ফুটবল দলের

09 Jul 2013

#

ঢাকা, জুলাই ৯ ঃ খেলোয়াড়দের শারীরিকভাবে যথেষ্ট সক্ষম হওয়ার সময় দিতে বাংলাদেশ ফুটবল দলের থাইল্যান্ড সফর সম্ভবত মাস খানেকের জন্য পিছিয়ে যাচ্ছে।

 এ বিষয়ে যদিও এখনও চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি, ন্যাশনাল টিমস কমিটি মনে করছে যে, থাইল্যান্ডের মত র‍্যাঙ্কিঙে অনেক উপরে থাকা দলের সঙ্গে প্রতিযোগিতামূলক ফুটবল খেলতে হলে যে শারীরিক সক্ষমতার দরকার, এই মূহুর্তে বাংলাদেশ দল সেই জায়গায় নেই।

 
" অন্তত দু\' সপ্তাহের জন্য এই সফর পিছিয়ে দেওয়ার জন্য ন্যাশনাল টিমস কমিটি সুপারিশ করেছে।কমিটি মনে করছে, কন্ডিশনিং ক্যাম্পে মানিয়ে নিতে এবং আরও বেশি শারীরিক সক্ষমতায় পৌঁছতে হলে দলের আরও সপ্তাহ দুয়েক লাগবে। এখনই যদি দল পাঠানো হয়, তাহলে থাইল্যান্ডের মত উঁচু মানের দলের বিরুদ্ধে আমাদের খেলোয়াড়রা হয়তো ভাল ফল করতে পারবেনা। আমাদের কোচও একই কথা বলেছেন। তাই এন টি সি যেমন মনে করবে, আমাদের দলও সেই সময়ে থাইল্যান্ডের বিরুদ্ধে খেলতে যাবে," বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কাজি সালাহুদ্দিন জানিয়েছেন।
 
থাইল্যান্ডের জাতীয় দলের বিরুদ্ধে বাংলাদেশের দু\'টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা। বাংলাদেশ প্রস্তুত না থাকায় এবং পৃথিবী বিখ্যাত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লিভারপুল এবং চেলসির সঙ্গে ১৭ই জুলাই অবধি থাইল্যান্ডের খেলা থাকায় বাংলাদেশ-থাইল্যান্ডের দু\'টি ম্যাচের জন্য প্রাথমিকভাবে নির্দিষ্ট তারিখ এর আগে বাতিল হয়ে যায়। গত বছরের নভেমবরে থাইল্যান্ডের বিরুদ্ধে তাদের দেশে একটি প্রীতি ম্যাচ খেলে বাংলাদেশ দল ০-৫ গোলে হেরেছিল।
 
বি এফ এফ প্রেসিডেন্ট আরও জানিয়েছেন, জাতীয় দলের ডাচ ফিটনেস ট্রেনার মোহাম্মদ ইয়ামালির সঙ্গে আপাতত চার মাসের জন্য চুক্তি করা হবে। চুক্তিমেয়াদ বাড়ানো নির্ভর করবে দলের পারফরম্যান্সের উপরে। জানা গেছে, ইয়ামালির বেতন হতে পারে পাঁচ থেকে ছয় হাজার ইউরো, অর্থাৎ সাড়ে পাঁচ থেকে সাড়ে ছয়  লাখ টাকা।



Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics