Sports
রবি খোঁজ দি নাম্বার ১ স্পিনার’র চূড়ান্ত পর্ব শুরু

05 Apr 2017

#

ঢাকা, এপ্রিল ৫ঃ দেশব্যাপী চলা ‘রবি খোঁজ দি নাম্বার ১ স্পিনার ক্যাম্পেইন’র তৃতীয় ও চূড়ান্ত পর্ব আগামী ৬ থেকে ১০ এপ্রিল, ২০১৭ রাজধানীর মিরপুরে হোম অফ ক্রিকেট’এ অনুষ্ঠিত হবে। পুরোপুরি আবাসিক এই ক্যাম্পটিতে এ পর্যন্ত বাছাইকৃত ৫০ জন ছেলে, ৫ জন মেয়ে ও ৫ জন ভিন্নভাবে সক্ষম স্পিনার অংশগ্রহণ করবেন।

আজ বুধবার, এপ্রিল ০৫, ২০১৭ মিরপুরের হোম অব ক্রিকেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

 

দেশব্যাপী জেলা ক্রীড়া সংস্থাগুলোর সহযোগিতায় ৬৪টি জেলায় অনুষ্ঠিত হয় ক্যাম্পেইনের প্রথম পর্ব। প্রাথমিক পর্ব শেষে ৯২৮ জন ছেলে ও ৭২ জন মেয়ে স্পিনারকে বাছাই করা হয়। পরবর্তীতে তারা ১০টি বিভাগীয় পর্যায়ের শহরগুলোতে আয়োজিত দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করেন। দ্বিতীয় পর্ব থেকে বাছাইকৃত স্পিনাররা অংশগ্রহণ করবেন এই তৃতীয় ও চূড়ান্ত পর্বে।

 

সংবাদ সম্মেলনে বিসিবি’র ভাইস প্রেসিডেন্ট ও হাই পারফরম্যান্স কমিটি’র চেয়ারম্যান মাহবুবুল আনাম বলেন, “রবি খোঁজ দি নাম্বার ১ স্পিনার’র তৃতীয় পর্বে যে প্রতিযোগীরা অংশগ্রহণ করছেন তাদের দক্ষতার মান নিয়ে আমরা অত্যন্ত আনন্দিত। এ ক্যাম্পেইনের যে ব্যাপারটি আমার সবচেয়ে ভাল লেগেছে তা হলো স্পিনার বাছাইয়ের প্রক্রিয়া। এর মাধ্যমে দেশের প্রতিটি জেলায় আলাদা করে ছেলে ও মেয়ে স্পিনারদের কাছে পৌঁছানো গেছে, যার ফলে প্রান্তিক পর্যায়ের ক্রিকেট আরো উজ্জ্বীবিত হয়েছে। আমাদের বিশ্বাস, ক্যাম্পেইন শেষে আমরা পুরুষ ও নারী জাতীয় দলের জন্য একদল সম্ভাবনাময় স্পিনার খুঁজে পাব।”

 

রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদ বলেন, “রবি সবসময়ই দেশের সম্ভাবনাময় তরুনদের নিয়ে কাজ করতে আগ্রহী। খোঁজ দি নাম্বার ওয়ান স্পিনার’র মাধ্যমে আমরা এই কাজটি এমন একটি খেলা নিয়ে করেছি যা পুরো জাতিকে এক সুতোয় বেঁধেছে। রবি’র ফাস্ট বোলার হান্ট শেষ হওয়ার পরপরই আমরা স্পিন বোলিং’র দিকে নজর দেয়ার সিদ্ধান্ত নেই। টাইগারদের গর্বিত পৃষ্ঠপোষক হিসেবে দেশকে এক ঝাঁক মেধাবী স্পিন বোলার উপহার দিতে পেরে আমরা গর্বিত। আমাদের বিশ্বাস, আপন শক্তিতে জ্বলে উঠে তারা নিজেদের দক্ষতার প্রমাণ রেখে সাফল্য অর্জন করতে পারবেন। বিসিবি তৈরি করছে বিশ্বের ১ নম্বর ক্রিকেট টিম, আর রবি তৈরি করছে দেশের ১ নম্বর নেটওয়ার্ক; এগিয়ে যাওয়ার প্রত্যয়ে আমাদের দৃষ্টিভঙ্গি একইরকম।”

 

খোঁজ দি নাম্বার ওয়ান স্পিনার হান্ট’র তৃতীয় পর্বে স্পিনারদের শারিরীক সামর্থের খুঁটিনাটি যাচাই করা হবে। হাই পারফরমেন্স কমিটি’র টেকনিক্যাল টিম তরুণ স্পিনারদের সব ধরণের কৌশল (যেমন: স্টক বল, ভ্যারিয়েশন বল ইত্যাদি) শেখাবেন। পাশাপাশি পরিস্থিতি বুঝে কিভাবে খেলতে হয় এবং বোলিং কৌশল অনুযায়ী কীভাবে মাঠ সাজাতে হয় এসব বিষয় নিয়েও ক্রিকেট বিশেষজ্ঞরা তাদের ধারণা দেবেন। পর্বটি শেষে এই ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics