Entertainment
আবির আবদুল্লার কাজ যাচ্ছে ভিসা পোর ফোটো প্রদর্শনীতে

24 Jul 2013

#

ঢাকা, জুলাই ২৩ ঃ প্রখ্যাত বাংলাদেশী ফোটোগ্রাফার আবির আবদুল্লার ফোটো সিরিয়াল 'ডেথ ট্র্যাপ' ফ্রান্সের পারপিনিয়ঁ শহরের মর্যাদামন্ডিত আন্তর্জাতিক চিত্রসাংবাদিকতা উৎসব, ভিসা পোর আই'ইমেজ প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে।আবিরের ছবিগুলি ৩১শে অগাস্ট থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত দেখানো হবে।

 বিখ্যাত ফোটোগ্রাফার, সম্পাদক,বিভিন্ন সংস্থা এবং উৎসাহী দর্শকের ভীড়ে উপচে পড়া পৃথিবী বিখ্যাত এই প্রদর্শনীটির জন্য বাংলাদেশের পোষাক শিল্পের কর্মীদের জীবনের বিপদকে বিষয় করে তোলা আবিরের ডেথ ট্র্যাপের ছবিগুলি মোট ২৫টি দ্রষ্টব্য কাজের মধ্যে ঠাঁই পেয়েছে। গত বছর এই প্রদর্শনীতে দু\'লক্ষ কুড়ি হাজার দর্শক এসেছিলেন।

 
"আমি সত্যিই অত্যন্ত আনন্দিত। যখন আমাদের দেশের পোষাক শিল্পের এই দিকটি বিদেশী, বিশেষত ইওরোপিয়ান ক্রেতাসহ প্রত্যেকের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ন হয়ে উঠেছে, সেই সময় আমার ছবি প্রদর্শনের সুযোগ দেওয়ার জন্য ভিসা পোরকে ধন্যবাদ জানাই," আবির বলেছেন।"আমার মনে হয়, এর ফলে যে সব মানুষ তাঁদের জীবন বিপন্ন করে শস্তা মজুরিতে পোষাক তৈরি করেন, তাঁদের সম্পর্কে দর্শকরা আরও জানতে পারবেন," তিনি বলেন।
 
আবির আশা করছেন সেপ্টেম্বর মাসের দুই থেকে আট তারিখ পর্যন্ত চলা প্রদর্শনীটির প্রোফেশনাল উইকে তিনি উপস্থিত থেকে পৃথিবীর অন্যান্য দেশ থেকে আসা পেশাগত সহকর্মী এবং ফোটো সম্পাদকদের সঙ্গে তাঁর কাজের ব্যাপারে মত বিনিময় করতে পারবেন।তিনি জানিয়েছেন, অন্যান্য ফোটোগ্রাফারদের থেকে আরও কিছু জানা এবং প্রদর্শনীর সবথেকে মর্যাদাপূর্ন অংশ,\'ইভনিং প্রেজেন্টেশনে\' উপস্থিত থাকার জন্য তিনি উদগ্রীব হয়ে আছেন।
 
আবির বর্তমানে ইওরোপিয়ান প্রেসফোটো এজেন্সির ঢাকা প্রতিনিধি হিসেবে কর্মরত। একই সঙ্গে তিনি ঢাকার পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিট্যুটেরও একজন শিক্ষক।



Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics