Column



A Paradigm Shift From Article-370 to Article-1 Done & Dusted!
আর্টিকল-৩৭০ বিলোপ করার উদ্দেশ্য নিয়ে আমরা তর্ক এবং আলোচনা চালিয়ে যেতে- পারি, কিন্তু ঘটনা হচ্ছে, আর্টিকল- ৩৭০ চূর্ন হয়ে গেছে। এটাও ঘটনা যে, এই ধারা একটি ফাঁপা বাঘ ছাড়া আর কিছুই ছিলনা, যাকে পরতে পরতে শেষ করে দিয়েছিল আবদুল্লা এবং মুফতিদের ক্ষমতাদর্পী প্রশাসন। এর কিছু যদি শেষ পর্যন্ত অবশিষ্ট থেকে থাকে, তবে তা শুধুমাত্র ভাবপ্রবণতা। প্রশাসনিক কোনও মূল্য এর ছিলনা। এখানে এ কথা প্রাসঙ্গিক যে, সুপ্রিম কোর্ট, শুধুমাত্র সুপ্রিম কোর্টেরই যোগ্যতা রয়েছে এই আর্টিকল বিলোপের পুনর্বিবেচনা করার। অন্যরকম যারা বলছেন, তাঁরা দিবাস্বপ্ন ফেরি করে বেড়াচ্ছেন। Read more>>
A Paradigm Shift From Article-370 to Article-1 Done & Dusted!

We may debate & deliberate about the modus operandi adopted in abrogation of Article-370, the fact of the matter is that, Article-370 stands pulled down. Its also the fact of the matter that Article-370 was no more’than a hollow tiger, eroded bone-by-bone, by the self-aggrandising dispensations of Abdullah’’s & Mufti’s. If anything, Article-370 had merely sentimental value & literally no governance value. It’s also pertinent to fathom that only & only the Supreme Court of India has the competence to review the abrogation, & that anybody telling us otherwise, is merely selling a day-dream.

  Read more>>
বাজওয়ার মেয়াদ বৃদ্ধিঃ ষড়যন্ত্র আর অনিশ্চয়তার মুখে পাকিস্তান

গত ২৮শে নভেম্বর সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার চাকরির মেয়াদ আর মাত্র ছ' মাসের জন্য বাড়িয়ে পাকিস্তানের সুপ্রিম কোর্ট সরকারকে নির্দেশ দিয়েছে সেনা আইনের সংশোধন করে পুরো তিন বছরের বর্ধিত মেয়াদের ব্যবস্থা করতে। এর পর থেকে পাকিস্তান একটি ষড়যন্ত্রময়, অনিশ্চয়তাপূর্ন এবং সম্ভবত রাজনৈতিক অস্থিতিশীল সময়কালের দিকে এগিয়ে চলেছে।

  Read more>>
TOO MANY IFS AND BUTS TO BAJWA’S EXTENSION: INTRIGUE, UNCERTAINTY AHEAD IN PAKISTAN

Pakistan is headed for a period of intrigue and uncertainty and possibly, political instability, after the November 28 ruling of the Supreme Court of Pakistan allowing only six months’ extension to the Army Chief, General Qamar Javed Bajwa, and directing the government to amend the Army Act to allow for the full three-year term.

  Read more>>
মানবাধিকারঃ নিজের দিকে তাকাতে চাইছেনা পাকিস্তান

পাকিস্তানের ফেডারেল মিনিস্টার ফর হিউম্যান রাইটস ডঃ শিরীন মাজারি এমন একজন মহিলা, যিনি নিজের দেশে মানবাধিকারের পরিস্থিতি নিয়ে "চোখেমুখে মিথ্যা কথা" বলেন, কিন্তু তাঁর 'মিনিস্টারিয়াল ব্রিফ' অতিক্রম করে অন্য দেশে অধিকার লঙ্ঘনের অভিযোগ নিয়ে কথা বলেন।

  Read more>>
HUMAN RIGHTS: PAKISTAN REFUSES TO LOOK WITHIN

In Dr Shireen Mazari, Pakistan has Federal Minister for Human Rights who “lies through her teeth” about the rights situation at home, but exceeding her ministerial brief, talks of alleged rights violations outside.

  Read more>>
যাত্রার ৭০ বছর পূর্ন করল আওয়ামী লীগ

২৩শে জুন, ২০১৯-এ আওয়ামী লীগ তাদের ৬৯তম বার্ষিকী পালন করল। শুরুতে দলের নাম ছিল আওয়ামী মুসলিম লীগ। পরে, ১৯৫৫ সালে, 'মুসলিম' শব্দটি বাদ দিয়ে পার্টির নতুন নাম হয় আওয়ামী লীগ এবং এইভাবেই দেশে ধর্মনিরপেক্ষ রাজনীতির পথে যাত্রা শুরু হয় তাদের।

  Read more>>



Video of the day
More Column News
Recent Photos and Videos

Web Statistics