Column



Covid 19: Bangladesh
বাংলাদেশে কোভিড ১৯ এর প্রথম ঘটনার সন্ধান পাওয়া যায় ৮ই মার্চ, ২০২০ তারিখে। এ পর্যন্ত সারা দেশে ১০৫,৫৩৫ টি কোভিডের নিশ্চিত ঘটনার সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে ১৩৮৮ জন মারা গেছেন এবং ৪২,৯৪৫ জন চিকিৎসার পর সেরে উঠেছেন । সব মিলিয়ে এ পর্যন্ত ৩২৬,৭৭৯ জনকে এ পর্যন্ত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, যাদের মধ্য থেকে ছেড়ে দেওয়া হয়েছে ২৬৪,২৩৩ জনকে । বর্তমানে ১০, ৩২২ জন রোগী আইসোলেশনে আছেন। Read more>>
Covid 19: Bangladesh

The first case of Covid-19 in Bangladesh was detected on 8 March 2020. So far, the country has detected 105,535 confirmed cases of Covid-19, of whom, 1388 have died and 42,945 have recovered after treatment. In total, 326,779 people have been quarantined till date of whom 264,233 have been released from the state of quarantine. Currently, 10,302 patients are being kept in institutional isolation.

  Read more>>
২০২১ -এ চালু হচ্ছে আখাউড়া-আগরতলা রেল পরিষেবা

বাংলাদেশ এবং ভারতের মধ্যে নতুন রেল যোগাযোগ ২০২১ সালের সেপ্টেম্বরের মধ্যে চালু হয়ে যাবে। আখাউড়া-আগরতলা (বাংলাদেশ এবং ভারত) রেলওয়ের পঞ্চম স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সম্প্রতি আগরতলায় এ কথা জানিয়েছেন ভারত-বাংলাদেশের একটি উচ্চ পর্যায়ের যৌথ প্রতিনিধিদল।

  Read more>>
Akhaura-Agartala train to roll by 2021

New rail connectivity between Bangladesh and India will be operational by September 2021. A joint high level delegation of both Bangladesh and India after conclusion of the fifth Project Steering Committee meeting of Akhaura-Agartala (Bangladesh and India) Railways revealed this information at Agartala recently.

  Read more>>
BNP not to abandon Jamaat

Despite continued local and international pressure, the Bangladesh Nationalist Party (BNP) is reluctant to leave its key ally Jamaat-e-Islami as it wants to use the pro-Pak and anti-liberation party’s muscle in political street fights.

  Read more>>
তাবলীগ জামাত

তাবলীগ জামাত একটি ইসলামি প্রচার আন্দোলন, যা পয়গম্বর মহম্মদের জীবনকালে অনুসৃত ইসলামি আচার, পোষাক-সংস্কৃতি এবং ব্যক্তিগত আচরণ অনুসরণ করার জন্য মুসলিমদের উৎসাহিত করে। পৃথিবী জুড়ে এই সংগঠনের পাঁচ কোটিরও বেশি অনুগামী আছেন, যাদের সিংহভাগ বাস করেন দক্ষিণ এশিয়াতে। সব থেকে প্রভাবশালী ইসলামি আন্দোলনগুলির মধ্যে অন্যতম বলে মনে করা হয় এই তাবলীগ জামাত আন্দোলনকে।

  Read more>>
বহু প্রশংসিত শেখ হাসিনা

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য- আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, তার জন্য আন্তর্জাতিক স্তরের নেতা- নেত্রীরা আনন্দিত। রাষ্ট্রসংঘ সহ বহু আন্তর্জাতিক সংস্থা এই প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে বিভিন্ন সম্মানজনক পুরস্কারে তাঁকে ভূষিত করে প্রশংসা করেছেন তাঁর।

  Read more>>



Video of the day
More Column News
Recent Photos and Videos

Web Statistics