Finance



Closure of nationalised jute mills announced
ঢাকা, জুলাই ৩ : শ্রমিকদের পাওনা বুঝিয়ে দিয়ে সংস্কার ও আধুনিকায়নের জন্য রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে সরকার। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ কথা জানান। Read more>>
রফতানি বন্ধ, তাই ভারতীয় পণ্য আমদানিও বন্ধ

ঢাকা, জুলাই ২ : করোনা পরিস্থিতির পর সীমান্ত বাণিজ্য শুরু হলেও বেনাপোল দিয়ে শুধু ভারতীয় পণ্য আমদানি হচ্ছে। আর বাংলাদেশের রফতানি পণ্যগুলো প্রবেশে অনুমতি দিচ্ছে না ভারত। একপেশে এমন বাণিজ্যের প্রতিবাদে বুধবার (১ জুলাই) সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে ভারতীয় পণ্য আমদানি বন্ধ করে দিয়েছে বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো।

  Read more>>
যৌথ এলপিজি ব্যবসায় যাচ্ছে বাংলাদেশ ও ভারতের দুই প্রতিষ্ঠান

ঢাকা, জুলাই ১ : ভারতের বৃহত্তম রিফাইনার এবং পেট্রোলিয়াম পণ্য বিপণনকারী প্রতিষ্ঠান ইন্ডিয়ান অয়েল করপোরেশনের মালিকানাধীন দুবাইভিত্তিক সহায়ক সংস্থা আইওসি মিডল ইস্ট এফজেডই এবং বাংলাদেশের বেক্সিমকো এলপিজির নিয়ন্ত্রক সংস্থা সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমাহভিত্তিক আরএআর হোল্ডিংস লিমিটেড বাংলাদেশে এলপিজি ব্যবসার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে। ওই ব্যবসার লক্ষ্যে ৫০:৫০ মালিকানায় একটি যৌথ মূলধনি কোম্পানি (জেভিসি) প্রতিষ্ঠার জন্য মঙ্গলবার (৩০ জুন) এ চুক্তি সই হয়েছে।

  Read more>>
২০২০-২১ অর্থবছরের বাজেট পাস

ঢাকা, জুন ৩০ : বৈশ্বিক মহামারি করোনার (কোভিড-১৯) প্রেক্ষাপটে সৃষ্ট অর্থনৈতিক অভিঘাত সফলভাবে মোকাবলা করে চলমান উন্নয়ন অব্যাহত এবং উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্য নিয়ে ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার জাতীয় বাজেট আজ সংসদে পাস হয়েছে। জাতীয় সংসদে আজ সর্বসম্মতিক্রমে নির্দিষ্টকরণ বিল, ২০২০ পাসের মাধ্যমে এ বাজেট পাস করা হয়।

  Read more>>
করোনা : ঢাকা ছেড়ে যাচ্ছেন নিম্ন আয়ের মানুষ

ঢাকা, জুন ২৮ : করোনাভাইরাসের কারণে অর্থনৈতিকভাবে টিকে থাকা দুষ্কর হয়ে পড়ায় ইতোমধ্যেই আনুমানিক ৫০ হাজার ভাড়াটিয়া রাজধানী ঢাকা ছেড়ে গ্রামে চলে গেছেন এবং আরও অনেকেই যাওয়ার পথে।

  Read more>>
দেশে ৩৫ বিলিয়ন ডলারের রেকর্ড রিজার্ভ

নিজস্ব প্রতিনিধি ঢাকা, জুন ২৪ : করোনাভাইরাস সংকটের মধ্যেও বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার সঞ্চয়ন (রিজার্ভ) প্রথমবারের মতো ৩৫ বিলিয়ন ডলারের (তিন হাজার ৫০০ কোটি) মাইলফলক অতিক্রম করেছে।

  Read more>>
করোনাকালে বাংলাদেশ-ভারত যৌথ বিনিয়োগ লাভজনক হবে : এফবিসিসিআই

ঢাকা, জুন ২৩ : কোভিড-১৯ সংকটে অর্থনীতিকে চাঙ্গা করার জন্য ভারত-বাংলাদেশ যৌথ বিনিয়োগ ও কর্মসংস্থান সৃষ্টি উভয় দেশের কল্যাণ নিশ্চিত করার সর্বোত্তম উপায়। মঙ্গলবার (২৩ জুন) এফবিসিসিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম। সোমবার রাতে এফআইসিসিআই আয়োজিত ‘ইন্ডিয়া-বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট: স্টেকহোল্ডার্স ইন্টের‌্যাকশন’ শীর্ষক ওয়েবিনারে বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। ওয়েবিনারের প্রধান বক্তা ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ।

  Read more>>



Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics