Finance



Bangladesh: Indian investors to have separate zone
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২৩ : ভারতীয় উদ্যোক্তাদের পৃথক অর্থনৈতিক অঞ্চলের সুবিধা দেয়া হবে। বুধবার তিন দিনব্যাপী ভারতীয় ইঞ্জিনিয়ারিং পণ্য প্রদর্শনী ‘ইন্ডি বাংলাদেশ ২০২০’ এর উদ্বোধনকালে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ কথা জানান। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। শিল্পমন্ত্রী এ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করে উৎপাদিত পণ্য ভারতে রফতানির সুবিধা নিতে দেশটির উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান। Read more>>
Bangladeshi born Dr Omar Ishrak named as Intel Corporation chairman

Dhaka:  Bangladeshi born entrepreneur Dr Omar Ishrak has been named as the chairman of Intel Corporation.

  Read more>>
স্থাপিত হচ্ছে ১৯ হাজার ১০০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন ১৬টি বিদ্যুৎ কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২৩ : বিদ্যুৎ খাতের বৃহত্তর উন্নয়নে দেশে ১৯ হাজার ১০০ মেগাওয়াট বিদ্যুত উৎপাদন ক্ষমতা সম্পন্ন ১৬টি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হবে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা জানান। তিনি বলেন, ১৯ হাজার ১০০ মেগাওয়াট বিদ্যুত উৎপাদন ক্ষমতা সম্পন্ন ১৬টি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার পরিকল্পনা চলছে। খবর বাসস’র

  Read more>>
বাংলাদেশের পোশাক শিল্পে ২৫ লাখ ৭৪ হাজার জন শ্রমিক কাজ করছেন

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২২ : সরকারি হিসাব অনুযায়ি বর্তমানে পোশাক শিল্পে ইপিজেড ব্যতিত ২৫ লাখ ৭৪ হাজার ৪৯৮ জন শ্রমিক কাজ করছেন। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান মঙ্গলবার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য মনজুর হোসেনের এক প্রশ্নের জবাবে এ তথ্য জানান।

  Read more>>
২০২০ অর্থবছরের বাংলাদেশের প্রবৃদ্ধি হবে ৭ দশমিক ৮ : জাতিসংঘ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ২০ : গত বছরের তুলনায় এ বছর বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি কম হতে পারে। চলতি ২০২০ অর্থবছরের বাংলাদেশের মোট জাতীয় উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি হতে পারে ৭ দশমিক ৮ শতাংশ, গত বছর যা ছিল ৮ দশমিক ১০ শতাংশ।

  Read more>>
ভারত থেকে পিয়াজ কেনার আনুষ্ঠানিক প্রস্তাব পাওয়া যায়নি : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৭ : ভারত বিভিন্ন রাজ্য সরকারের চাহিদার ভিত্তিতে আমদানি করা পেঁয়াজ বাংলাদেশকে কিনে নেয়ার প্রস্তাব দিয়েছে বলে যে খবর বেরিয়েছে সে বিষয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘আমরা এখনও আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পাইনি। প্রস্তাব পেলে বিচার-বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’ বৃহস্পতিবার সচিবালয়ে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে তিনি এমন মন্তব্য করেন। তবে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বৃহস্পতিবার জাতীয় সংসদকে জানিয়েছেন, ভারত পিয়াজ আমদানীর উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে।

  Read more>>
পিয়াজ আমদানি করে বিপদে ভারত, কিনে নেয়ার অনুরোধ বাংলাদেশকে

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১৬ : অভ্যন্তরীণ সংকটের কারণে ভারত বিগত সেপ্টেম্বর মাসের শেষদিকে হঠাৎ করে বাংলাদেশে পিয়াজ রফতানী বন্ধ করে দেয়। এতে বিপাকে পড়ে বাংলাদেশ। এই সুবাদে দেশে হু হু করে বাড়তে থাকে পিয়াজের দাম। পরিস্থিতি সামাল দিতে বিমানে করেও ঢাকায় পিয়াজ আমদানি করা হয়।

  Read more>>



Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics