Muktijudho



ভারত-বাংলাদেশ মৈত্রী বৃত্তি পাবে ২ হাজার মুক্তিযোদ্ধার সন্তান
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ১০ সেপ্টেম্বর ২০২০ : ‘নতুন ভারত-বাংলাদেশ মৈত্রী মুক্তিযোদ্ধা সন্তান স্কলারশিপ স্কিম’ এর আওতায় মুক্তিযোদ্ধাদের দুই হাজার সন্তান/নাতি-নাতনিদের বৃত্তি দেয়া হবে। Read more>>
চলে গেলেন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৮ সেপ্টেম্বর ২০২০ : চলে গেলেন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম। মঙ্গলবার (৮ আগস্ট)সকাল ৭টা ৪৫ মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর।

  Read more>>
আবু ওসমান চৌধুরীর ভূমিকা আমাদের প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৫ সেপ্টেম্বর ২০২০ : মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  Read more>>
বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৫ সেপ্টেম্বর ২০২০ : করোনাভাইরাসে আক্রান্ত মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার সকাল ৮টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

  Read more>>
খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধারাও উৎসব ভাতা পাবেন

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৩১ আগস্ট ২০২০ : মুক্তিযোদ্ধাদের মধ্যে যারা অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ অবদান রাখেন, সেই অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৩ সালের ১৫ ডিসেম্বর প্রকাশিত গেজেটে তাদের ‘খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা’ হিসেবে ঘোষণা করা হয়। চার ক্যাটাগরিতে খেতাবপ্রাপ্ত যথা বীরশ্রেষ্ঠ সাতজন, বীর উত্তম ৬৮জন, বীর বিক্রম ১৭৫ জন এবং বীর প্রতীক ৪২৬ জন, সর্বমোট ৬৭৬ জন মুক্তিযোদ্ধা ‘খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা’ হিসেবে বিবেচিত হচ্ছেন।

  Read more>>
বীর মুক্তিযোদ্ধা সি আর দত্ত আর নেই

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২৫ আগস্ট ২০২০ : বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম আর নেই। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ৯টার দিকে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯৩ বছর।

  Read more>>
ভবিষ্যতে বঙ্গবন্ধু ‘মহাকালের মহামানব’ বলে অভিহিত হবেন : বিদেশী শিক্ষাবিদের অভিমত

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ১০ আগস্ট ২০২০ : ভবিষ্যতে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘মহাকালের মহামানব’ হিসেবে অভিহিত করা হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ভারতের কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শাহনওয়াজ মান্টু আরো বলেন, ভবিষ্যত তাঁকে ‘মহাকালের মহামানব’ হিসেবে ডাকবে এবং তিনি উজ্জ্বল তারকা হয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

  Read more>>



Video of the day
More Muktijudho News
Recent Photos and Videos

Web Statistics