Finance

রবি’র মাধ্যমে গ্যাস বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা

রবি’র মাধ্যমে গ্যাস বিল পরিশোধ করতে পারবেন গ্রাহকরা

| | 17 Feb 2018, 09:08 am
ঢাকা, ফেব্রুয়ারি ১৭ঃ গ্যাস বিল পরিশোধ করতে সম্প্রতি জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডের (জেজিটিডিএসএল) সাথে চুক্তি সই করেছে রবি আজিয়াটা লিমিটেড।

জেজিটিডিএসএল গ্রাহকদের মাসিক গ্যাস বিল পরিশোধের জন্য একটি সহজ ও গ্রাহক-বান্ধব মাধ্যমে হলো রবি’র ডিজিটাল গ্যাস বিল পরিশোধ সেবা।

 

জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডে’র ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার খালেকুজ্জামানের উপস্থিতিতে সিলেটের মেহেদীবাগে অবস্থিত গ্যাস ভবনে রবি আজিয়াটা লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ ও জেজিটিডিএসএল’র কোম্পানি সেক্রেটারি মোহাম্মাদ সিরাজুল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন।

 

উক্ত অনুষ্ঠানে রবি’র এম-মানি’র ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান, মার্কেটিং অপারেশনস’র ভাইস প্রেসিডেন্ট শেখ মইনুল ইসলাম, এম-মানি’র জেনারেল ম্যানেজার মো. জাহিদ হোসেন, সিলেট অঞ্চলের জেনারেল ম্যানেজার শাহা জালাল এবং জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেডে’র মার্কেটিং উত্তরের জেনারেল ম্যানেজার মো. শাহিনুর ইসলামসহ উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জেজিটিডিএসএল’র বিল পরিশোধ সিস্টেমের থাকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত থাকবে ‘রবি ক্যাশ’। তাই, রবি ক্যাশের মাধ্যমে পরিশোধ করা বিল জেজিটিডিএসএল’র সিস্টেমে প্রতিমাসে বিল পরিশোধের সাথে সাথে আপডেট হতে থাকবে। গ্রাহকরা রবি ক্যাশ পয়েন্ট, রবি-ওয়াক-ইন সেন্টারস (ডব্লিউআইসি) অথবা তাদের নিজস্ব মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন। তবে গ্রাহকরা যদি তাদের নিজস্ব মোবাইল ফোনের ম্যাধমে বিল পরিশোধ করতে চান তাহলে নিকটস্থ রবি ক্যাশ পয়েন্ট বা ডব্লিউআইসি থেকে ইলেক্ট্রনিক ফ্লোট (রবিক্যাশ) ক্যাশ ইন করতে হবে।

 

মোবাইল ব্যবহারকারী বা রবি ক্যাশ রেজিস্ট্রেশন করা গ্রাহকরা প্রতি মাসে স্বয়ংক্রিয়ভাবে বকেয়া বিলের এসএমএস পাবেন। পাশাপাশি যাতে বিল দিতে ভুলে না যান তার জন্য মনে করিয়ে দিতে এসএমএস পাঠানো হবে। বিল পরিশোধের পর নিশ্চিতকরণ এসএমএম’র মাধ্যমে গ্রাহকদেরকে নিশ্চিত করা হবে।

 

গ্যাস বিল পরিশোধের জন্য রবি মোবাইল গ্যাস বিল সিস্টেম বা রবি ক্যাশ সম্পূর্ণভাবে নিরাপদ ও বিশ্বস্ত ব্যবস্থা। গ্যাস বিল পরিশোধের পাশাপাশি রবি ক্যাশ এজেন্টের কাছ থেকে গ্রাহকরা নিজস্ব মোবাইলের মাধ্যমে রবি ক্যাশ দিয়ে পানির বিল, বিদ্যুৎ বিল, ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন।