Finance

ঢাকায় ব্যস্ত দিন কাটালেন আজিয়াটা প্রধান

ঢাকায় ব্যস্ত দিন কাটালেন আজিয়াটা প্রধান

| | 08 Jun 2017, 11:44 am
ঢাকা, জুন ৮ঃ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম, এমপি’র সাথে আজ সচিবালয়ে বৈঠক করেছেন আজিয়াটা গ্রুপ বারহাদের ম্যানেজিং ডিরেক্টর/প্রেসিডেন্ট ও গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রী জামালুদিন ইব্রাহিম।

এসময় আজিয়াটার দক্ষিণ এশিয়ার রিজিওনাল সিইও ড. হানস বিজয়সুরিয়া, রবি’র ম্যনেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, আজিয়াটা গ্রুপ’র চিফ কর্পোরেট অফিসার মোহাম্মদ ইধাম নাওয়াউই ও রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ উপস্থিত ছিলেন।

 

বৈঠকে প্রতিমন্ত্রীর কাছে এয়ারটেলের সাথে একীভূতকরণের পর রবি’র অগ্রগতি তুলে ধরেন আজিয়াটা’র প্রধান। এসময় একীভূতরণ প্রক্রিয়া নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে সহযোগিতার জন্য আজিয়াটাকে ধন্যবাদ জানান তারানা।

 

কর্মব্যস্ত এই দিনটিতে তিনি কোম্পানির ব্যবস্থাপনা পরিষদ ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে রবি’র ব্যবসায়িক কার্যক্রম পর্যালোচনা করেন। এসময় আজিয়াটার দক্ষিণ এশিয়া’র রিজিওনাল সিইও ড. হানস বিজয়সুরিয়া, আজিয়াটা গ্রুপ চিফ ফিনান্সিয়াল অফিসার বিবেক সুদ, গ্রুপ চিফ কর্পোরেট অফিসার মোহাম্মদ ইধাম নাওয়াউই, গ্রুপ চিফ বিজনেস অপারেশন্স অফিসার মোহাম্মদ আসরি হাসান সাবরি, গ্রুপ চিফ এইচআর অফিসার ডারকি এম সানি, গ্রুপ চিফ ট্যালেন্ট অফিসার দাতিন বদরুন্নিসা মো. ইয়াসিন খান, গ্রুপ চিফ টেকনোলজি অফিসার আমানদীপ সিং এবং গ্রুপ চিফ স্ট্র্যাটেজি অফিসার ডমিনিক পল অ্যারেনা উপস্থিত ছিলেন।

 

রবি’কে পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানিতে রূপান্তরের লক্ষ্যে কাজ করে যাচ্ছে আজিয়াটা। এর অংশ হিসেবে রবি একসেলারেটেড ডেভেলপমেন্ট প্রোগ্রাম’র সদস্যরা তান শ্রি জামাল’র কাছে অপারেটরটিকে ডিজিটাল কোম্পানি হিসেবে গড়ে তোলার জন্য তাদের কর্মপরিকল্পনা তুলে ধরেন। অনন্য এ পরিকল্পনার প্রশংসা এবং আজিয়াটার কোম্পানিগুলোর মধ্যে ডিজিটাল কোম্পানি হিসেবে গড়ে উঠার জন্য রবি’র পদক্ষেপে আস্থা প্রকাশ করেন তিনি।

 

এশিয়ার অন্যতম বৃহৎ টেলিযোগাযোগ কোম্পানি হিসাবে আজিয়াটা গ্রুপ ১০টি দেশে ৩২ কোটি গ্রাহককে টেলিযোগাযোগ সেবা প্রদান করছে। মোবাইল নেটওয়ার্ক অপারেশনে সমৃদ্ধ অভিজ্ঞতা, টেলিযোগাযোগ অবকাঠামো সেবা ও ডিজিটাল সেবা প্রদানের মাধ্যমে সেরা সংযোগ, প্রযুক্তি ও মানবসম্পদ কাজে লাগিয়ে এশিয়াকে এগিয়ে নিয়ে যাওয়ার রূপকল্প নিয়ে কাজ করে যাচ্ছে আজিয়াটা।

 

দক্ষিণ-পূর্ব এশিয়া ও দক্ষিণ এশিয়ার বাজারে শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটরগুলোতে সিংহভাগ মালিকানা রয়েছে আজিয়াটার। মালয়েশিয়ায় ‘সেলকম’, ইন্দোনেশিয়ায় ‘এক্সএল’, শ্রীলঙ্কায় ‘ডায়ালগ’, বাংলাদেশে ‘রবি’, ক্যাম্বোডিয়ায় ‘স্মার্ট’, নেপালে এনসেল এবং কৌশলগত অংশীদার হিসাবে ভারতে ‘আইডিয়া’ ও সিঙ্গাপুরে ‘এম ওয়ান’ নামে কার্যক্রম পরিচালনা করছে কোম্পানিটি।

 

প্রতিশ্রুতিশীল ও দীর্ঘমেয়াদী বিনিয়োগকারী হিসাবে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে আজিয়াটা ২৫ হাজার মানবসম্পদ নিয়োগ করেছে। অগ্রগতি ধরে রাখার লক্ষ্যে তরুণ মেধাবীদের উন্নয়নে পদক্ষেপ এবং দুর্যোগকালীন ব্যবস্থা গ্রহণের পাশাপাশি পরিবেশ-বান্ধব কার্যক্রমের ওপর জোর দিচ্ছে আজিয়াটা।