Finance

Robi signs another crucial strategic partnership

Robi signs another crucial strategic partnership

Bangladesh Live News | @banglalivenews | 22 Sep 2018, 11:56 am
ঢাকা, সেপ্টেম্বর ২২ঃ আইপে সিস্টেম লিমিটেড’র সাথে সম্প্রতি একটি স্ট্র্যাটেজিক পার্টনারশিপ চুক্তি সই করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি।

রাজধানীর গুলশানে রবি রিক্রিয়েশন সেন্টারে এ চুক্তিটি স্বাক্ষরিত হয়। অনন্য এই চুক্তিটির মাধ্যমে দেশের ক্রমবর্ধমান ডিজিটাল অর্থনীতিতে এক নতুন মাত্রা যোগ হলো।

 

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং আইপে সিস্টেম লিমিটেড’র প্রতিষ্ঠাতা ও সিইও জাকারিয়া স্বপন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

 

এ চুক্তিটি আওতায় এখন থেকে রবি গ্রাহকরা আইপে’র মাধ্যমে রবি ক্যাশে টাকা যোগ করতে পারায় রবি’র ডিজিটাল পেমেন্ট গেটওয়ে রবি ক্যাশ’র ব্যবহারে আরো বৈচিত্র্য এলো। এর মাধ্যমে গ্রাহকরা রবি’র ওয়েবসাইট, রবিশপ, মাই রবি অ্যাপ, রবি ওয়াক-ইন-সেন্টার এবং যৌথ কোন ক্যাম্পেইন থেকে পণ্য ও সেবা কেনার সময় সহজেই মূল্য পরিশোধ করতে পারবেন।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবি’র চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব উদ্দিন আহমেদ, এম-মানি’র ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান, এম-মানি’র জেনারেল ম্যানেজার মোহাম্মাদ ফারুক হোসেন এবং আইপে’র অ্যাডভাইজার মোহাম্মাদ নুরুল আমিন, হেড অফ বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি মো. আবুল খায়ের চৌধুরী, হেড অফ মার্চেন্ট রায়হান ফয়েজ ওমসানী, হেড অফ কমিউনিকেশনস অ্যান্ড মিডিয়া মুহাম্মাদ মুন্তাসির এবং স্ট্র্যাটেজিক বিজনেস ডেভলপমেন্ট অ্যান্ড পার্টনারশিপ’র ম্যানেজার জামিল উদ্দিন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

 

আইপে সিস্টেম লিমিটেড দেশের প্রথম ডিজিটাল ওয়ালেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স নিয়ে পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) হিসেবে কার্যক্রম পরিচালনা করছে কোম্পানিটি।

 

আইপে অ্যাপ’র মাধ্যমে বিল পরিশোধ, নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে ওয়ালেটে টাকা যোগ করা, বন্ধু ও পরিবারের কাছে টাকা পাঠানো এবং মোবাইল বিল পরিশোধের জন্য রিচার্জের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

 

অ্যাপ স্টোর ও প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। ডাউনলোডের পর যাচাইকরণ প্রক্রিয়ার মাধ্যমে সাইন আপ করে ব্যবহারকারীরা ডিজিটাল পেমেন্টের জন্য অ্যাপটি ব্যবহার করতে পারবেন।