Finance

Gold prices decreases

Gold prices decreases

Bangladesh Live News | @banglalivenews | 20 Jul 2018, 07:18 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ২০ : দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে।

প্রতি ভরি স্বর্ণেগ্রর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদেরগ্রংগঠন বাংলাদেশ জুয়েলার্সগ্রমিতি (বাজুস)।

 

আজ শুক্রবার (২০ জুলাই) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হচ্ছে।

 

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কমার কারণে দেশের বাজারে তাগ্রমন্বয় করতে এ দাম কমানো হয়েছে। নতুন দাম অনুযায়ী, ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরিতে কমেছে এক হাজার ১৬৬ টাকা।

তবে অপরিবর্তী রয়েছেগ্রনাতন পদ্ধতির দাম। নতুন দাম অনুযায়ী প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণের দাম এক হাজার ১৬৬ টাকা কমিয়ে ৪৮ হাজার ৬৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ২১ ও ১৮ ক্যারেটের দামও এক হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে।

 

এর মধ্যে ২১ ক্যারেট ৪৬ হাজার ৩৬৪ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৪১ হাজার ২৯০ টাকা। আর প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০ টাকা। সারা দেশের স্বর্ণের দোকানগুলোতে বৃহস্পতিবার ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয়েছে ৪৯ হাজার ৮০৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৫৩০ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৪২ হাজার ৪৫৬ টাকায়।গ্রনাতন পদ্ধতির স্বর্ণেও ভরি বিক্রি হয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা।