Sports

রবি-বিসিবি’র ‘খোঁজ দি নাম্বার ওয়ান স্পিনার’ ক্যাম্পেইন প্রথম পর্বে ইয়েস কার্ড পেয়েছেন ১ হাজার ৫৬ ছেলে ও ১০৩ মেয়ে

রবি-বিসিবি’র ‘খোঁজ দি নাম্বার ওয়ান স্পিনার’ ক্যাম্পেইন প্রথম পর্বে ইয়েস কার্ড পেয়েছেন ১ হাজার ৫৬ ছেলে ও ১০৩ মেয়ে

| | 03 Mar 2017, 09:03 am
ঢাকা, মার্চ ৩ঃ রবি ও বাংলাদেশে ক্রিকেট বোর্ড’র (বিসিবি) যৌথ উদ্যোগে দেশব্যাপী চলা ‘খোঁজ: দি নাম্বার ওয়ান স্পিনার’ ক্যাম্পেইনের প্রথম পর্বে দেশব্যাপী বাছাই হয়েছেন ১ হাজার ৫৬ জন ছেলে ও ১০৩ জন মেয়ে।

দেশের ৬৪ জেলা থেকে মোট ৮ হাজার ৮৬৩ জন ছেলে এবং ২৫৮ জন মেয়ে স্পিনার এই পর্বে অংশগ্রহণ করেছেন। মোট ৬৯টি ভেন্যুতে ট্যালেন্ট বাছাইয়ের প্রাথমিক পর্বের আয়োজন করে রবি ও বিসিবি। জেলা ক্রীড়া সংস্থাগুলোর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে তৃণমূল পর্যায়ে ক্রিকেট উন্মাদনা তৈরি করেছে ‘রবি খোঁজ দি নাম্বার ওয়ান স্পিনার ক্যাম্পেইন।

 

দ্বিতীয় পর্বটি ৩ মার্চ থেকে শুরু হয়ে ১৪ মার্চ পর্যন্ত চলবে। প্রথম পর্বে নির্বাচিত ছেলে ও মেয়ে স্পিনাররা এই বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা করবেন। বিভাগভিত্তিক এই বাছাই পর্বটি দেশের ১০টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এ পর্ব থেকে মোট ৬০ জন স্পিনারকে নির্বাচিত করা হবে যারা তৃতীয় পর্বে অংশগ্রহণ করবেন।

 

আগামী ২০ থেকে ২৭ মার্চ অনুষ্ঠিতব্য তৃতীয় পর্বটি হবে আবাসিক। পুরো পর্বটি জাতীয় ক্রিকেট একাডেমিতে অনুষ্ঠিত হবে। বিসিবি’র সেন্ট্রাল টেকনিকাল টিম ট্যালেন্ট বাছাইয়ের এই পর্বটি পরিচালনা করবেন। এতে সব ধরনের সাজ-সরঞ্জামের ব্যবস্থা করবে রবি।

 

দ্বিতীয় পর্ব থেকে বাছাইকৃত ৬০ জন স্পিনারের শারিরীক সামর্থ যাচাই এবং ভিডিও চিত্রের মাধ্যমে তাদের বোলিং পর্যবেক্ষণ করা হবে। পর্বটি শেষে ঘোষণা করা হবে