Sports

রবি ফাস্ট বোলার হান্ট শুরু

রবি ফাস্ট বোলার হান্ট শুরু

| | 18 Jan 2016, 09:09 am
ঢাকা, জানুয়ারি ১৮: সারা দেশ থেকে প্রতিভাবান ফাস্ট বোলার খুঁজে বের করতে মোবাইল ফোন অপারেটর রবি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) যৌথ উদ্যোগে রবিবার থেকে শুরু হয়েছে ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন।

রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে আজ চট্টগ্রাম ও সিলেটে ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে রবি’র চিফ অপারেটিং অফিসার মাহতাব উদ্দিন আহমেদ ক্যাম্পেইনটির উদ্বোধন করেন।

 


এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশেনের মেয়র ও বিসিবি’র ভাইস প্রেসিডেন্ট এ জে এম নসির উদ্দিন এবং বিসিবি’র ভাইস প্রেসিডেন্ট মাহবুবুল আনাম উপস্থিথ ছিলেন।

 


অন্যদিকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ক্যাম্পেইনে উপস্থিথ ছিলেন বিসিবি’র ডিরেক্টর সফিউল আলম চৌধুরী ও সিলেট বিভাগীয় স্পোর্টস কাউন্সিলের জেনেরাল সেক্রেটারি। বিসিবি’র উচ্চমানসম্পন্ন কোচ ও গেম ডেভেলপমেন্ট টেকনিক্যাল স্টাফরা ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনের টেকনিক্যাল বিষয়গুলো যাচাই করছেন।

 

সিলেটে ৩৯২ জন নিবন্ধনকারীর মধ্যে ১২ জন ছেলে ও ১ জন মেয়েকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে। অন্যদিকে ৯৮৫ জন নিবন্ধনকারীর মধ্যে প্রাথমিক বাছাইয়ে স্থান পেয়েছেন ৫ জন ছেলে। ব্যতিক্রমী বিষয় হচ্ছে সিলেটে অংশগ্রহণকারী প্রথম প্রতিযোগী ছিলেন একজন মেয়ে।

 

দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে।

 

অংশগ্রহণকারীদের শারিরউক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নী টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। চুড়ান্ত পর্বে সেরা ১২ জনকে (১০জন ছেলে এবং ২ জন মেয়ে) বিজয়ী হিসাবে ঘোষণা করা হবে।

 

চলতি বছরের প্রথমদিন থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনের নিবন্ধন প্রক্রিয়া ১৪ জানুয়ারি শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ছেলে-মেয়ে মিলিয়ে মোট ৩৯ হাজার ৪১৮ জন ফাস্ট বোলার নিবন্ধনের জন্য আবেদন করেছেন।