Sports

Bangladesh beat Afghanistan in Asia Cup clash

Bangladesh beat Afghanistan in Asia Cup clash

Bangladesh Live News | @banglalivenews | 23 Sep 2018, 11:30 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ২৪ : শেষ ওভারে মাত্র ৮ রান দরকার ছিল আফগানদের।

 কিন্তু বাংলাদেশের তরুণ পেসার মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ৪ রানের বেশি তারা তুলতে পারল না।

 

অবশেষে মাত্র ৩ রানের অবশ্বিাস্য, শ্বাসরূদ্ধকর এক জয়ে এশিয়া কাপরে ফাইনাল খেলার আশা টিকে থাকলো বাংলাদেশের। পেন্ডুলামের মত দুলছিল ম্যাচটা।

 

বলের সঙ্গে রানের ব্যবধান ধীরে ধীরে কমিয়ে আনছিল আফগানিস্তানের ব্যাটসম্যানরা। প্রথমে মোহাম্মদ শাহজাদ, পরে আসগর আফগান এবং হাশমতউল্লাহ শহিদি। র্সবশষে আফগান ব্যাটংিয়রে হাল ধরে অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবি। বাংলাদশেরে বোলারদরে একরে পর চেষ্টা র্ব্যথ করে দিচ্ছিলেন তারা। মাশরাফি বিন র্মতুজা মাঝে দু’বার সাফল্যেও দেখা পেলেও অন্যরা হচ্ছেন র্ব্যথ।


৪৯তম ওভারের দ্বিতীয় বলে সাকিব আল হাসানকেও বিশাল এক ছক্কা হাঁকালনে মোহাম্মদ নবি।

 

ম্যাচটা একবোরে হাতরে মুঠোয় নিয়ে এসছেলিনে এই ছক্কা মেরে। কারণ তখন ১০ বলে প্রয়োজন মাত্র ১২ রান। এমন মুর্হূতে সাকিবকে আরকেটি ছক্কা মারতে গিয়ে লং অফে নাজমুল হোসনে শান্তর হাতে ধরা পড়নে নবি।


শেষ ওভারে প্রয়োজন ছিল ৮ রান। বোলার মোস্তাফজিুর রহমান। ব্য্যাটসম্যান রশিদ খান। প্রথম বলইে নিলেন দুই রান। ৫ বলে প্রয়োজন ৬ রান।

 

দ্বিতীয় বলইে মোস্তাফিজের বলটিতে খুব সহজে ক্যাচ তুলে দিলেন রশিদ খান। নিজের বলে নিজেই ক্যাচ ধরলনে মোস্তাফিজ। ব্যাটসম্যান হিসেবে মাঠে নামনে গুলবাদিন নাইব। ৪ বলে প্রয়োজন ৬ রান।

 

তৃতীয় বলে পায়ে লাগিয়ে একটি রান নেন। ক্যাচের আবদেন করলওে আম্পায়ার তাতে সাড়া দেননি। চর্তুথ বলে কোনো রান দিলেন না।

 

পঞ্চম বলে একটি লেগ বাই রান নেন গুলবাদিন নাইব। শেষ বলে প্রয়োজন ৪ রান। ব্যাটসম্যান সামিউল্লাহ সনেওয়ারি। শেষ বলে মোসস্তাফজি আর রানই দিলেন না।

 

শনিওয়ারি ব্যাটে বলই লাগাতে পারলনে না। বরং, তার হাত থেকে ব্যাটই ছুটে চলে যায়। ৩ রানের অবশ্বিাস্য এক জয় পেেয় যায়।