Sports

World Cup fever grips Dhaka

World Cup fever grips Dhaka

Bangladesh Live News | @banglalivenews | 24 May 2018, 03:26 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৪: গোটা বাংলাদেশেই এখন বিশ্বকাপের উত্তেজনা। তবে উত্তাপটা বেশী রাজধানীতে।

 এর গুলিস্তান ও বঙ্গবন্ধু এভিনিউকে মনে হতে পারে ব্রাজিল কিংবা আর্জেন্টিনা। দোকানে দোকানে আর হকারদের হাতে হাতে হলুদ ও আকাশি জার্সিতে সয়লাব।

 

চারিদিক থেকে ভেসে আসছে ব্রাজিল-আর্জেন্টিনা এবং মেসি নেইমারদের নাম।

 

পতাকা বিক্রি হচ্ছে ১শ’ থেকে ৩শ’ টাকায়। সমর্থকরাও বেছে বেছে কিনে নিচ্ছেন প্রিয় দলের জার্সি-পতাকা।

 

ক্যাপ বিক্রিও চলছে ধুমছে। দোকানের পাশপাশি ফুটপাতে সাজানো পশরা। আছে ভাসমান হকারও। পতাকা বিক্রেতারা ঘুরে বেড়াচ্ছেন বাঁশের সঙ্গে রঙবেরঙয়ের পতাকা ঝুলিয়ে। বাঁশের মাথায় সবার ওপরে শোভা পাচ্ছে বাংলাদেশের লাল-সবুজ পতাকা।

 


গুলিস্তানের ফুটপাতে এক সপ্তাহ আগেও যারা বিভিন্ন ধরনের জামা-কাপড় বিক্রি করেছে তাদের বেশিরভাগের দোকানেই এখন শোভা যাচ্ছে বিশ্বকাপের বিভিন্ন দেশের জার্সি-পতাকা। প্রতিবছরের মত এবারও ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা বেশি বিক্রি হচ্ছে।

 

এরপর জার্মানি, স্পেন আর পর্তুগালের জার্সি। মেসি, নেইমার, রোনালদোর পাশাপাশি মিশরের মোহাম্মদ সালাহর নাম সম্বলিত জার্সিও চাচ্ছেন অনেকে। এশিয়ার দলগুলোর তেমন জার্সি বিক্রি হচ্ছে না।


ফুটপাতের চেয়ে একটু মান সম্মত জার্সি-পতাকা মিলছে বঙ্গবন্ধু এভিনিউর খেলাধুলার সামগ্রীর দোকানগুলোতে।

 

সেখানে একটু ভালো মানের জার্সি ৫০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। জার্সি, পতাকা ও ক্যাপের পাশপাশি প্রতিষ্ঠিত দোকানগুলোতে চলছে ব্রাজিল, আর্জেন্টিনার লোগো লাগানো ট্রাউজার-ট্র্যাকস্যুট। রাশিয়া বিশ্বকাপো লোগো সম্বলিত জ্যাকেট. ট্রাউজার-ট্রাকস্যুটের চাহিদাও আছে অনেক। দোকানিদের প্রত্যাশা রোববার থেকে তাদের বিক্রি বেড়ে যাবে কয়েকগুণ।