Bangladesh

35 envoys reach Srimangal to cherish natural beauty

35 envoys reach Srimangal to cherish natural beauty

Bangladesh Live News | @banglalivenews | 06 Apr 2019, 07:59 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৬ : বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য উপভোগ করতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভ্রমণে যান বাংলাদেশে ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা।

শুক্রবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেনের নেতৃত্বে তারা শ্রীমঙ্গলের একটি পাঁচতারকা মানের হোটেলে ওঠেন। এ সময় তাদেরকে স্থানীয় মনিপুরি নৃত্য ও ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এলাকা ঘুরে দেখেন।


সফরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও তাদের পরিবারের সদস্যরা ছিলেন।


এ সময় মন্ত্রী এক প্রেসব্রিফিংয়ে বলেন, বাংলাদেশ অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখেও তারাও অভিভূত হয়েছেন।


এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সকল দ-িত আসামিকে দেশে আনতে সরকার কাজ করছে। তিনি বলেন, তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে।